মঙ্গলবার বিকাল ৩:০৯, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

বছরে কমপক্ষে তিনবার হিজামা কেন নেব?

২২৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আমরা প্রতিনিয়তই পেসেন্টদের সাজেস্ট করি যে অসুস্থ হওয়ার আগে সুস্থ মানুষের হিজামা/কাপিং থেরাপি নেওয়া উচিত বছরে কমপক্ষে ৩ বার।এখন প্রশ্ন হলে কেন ভাই আমার ৩ বার কাপিংথেরাপি নিতে হবে??

আপনার শরীরে বছরে ব্লাড ৩ বার ই পরিবর্তন হয়। তো আগের যে ব্লাড সেল নস্ট হয়ে গেছে তা তো আর শরীর থেকে ১০০% বের হয়ে যায়নি। তবে হ্যা কিছু ঘামের দ্বারা কিছু টয়লেটের দ্বারা ডিটক্স হয় কিন্তু বেশিরভাগই এপিডারমিস বা স্কিনের প্রথম লেয়ারে বা চামড়ায় জমাট বেধে থাকে।

দীর্ঘদিন শরীরে এই ব্লাড জমতে জমতে সেই জায়গায় আপনার নতুন ব্লাড সেলগুলো যা তৈরি হয়েছে তা চলাচলে বাধা পায় ও অনেক সময় সিরিয়াস কেস হয়ে ব্লাড চলাচল বন্ধ হয়ে যাওয়ার দরুন, যেমনঃ- পা ফুলে যাওয়া, অতিরিক্ত ব্যথা অনুভব হওয়া, পায়ে পানি চলে আসা,তীব্র ব্যথা অনুভব হওয়া (মাথা,কোমোড়ে,হাতে,পায়ে ব্যথা), এছাড়া এলার্জির সমস্যা (দাউদ,স্কিন জাতীয় নানাবিধ সমস্যা,ডাস্ট এলার্জি), জয়েন্টে জয়েন্টে পেইন। বলে শেষ হবেনা যে ব্লাড সারকুলেশনের জন্যে হাজারো ধরনের না সমস্যা হয়।

এদিকে আবার পরিবেশ আমাদের অনেক ভালো তো, খাবারের কন্ডিশন ও রুটিন আমাদের অনেক ভালো । আবার ডাক্তার সাহেবের পরামর্শ তো বেশ ভালই মেনে চলি আমরা। এজন্যেই আসলে আমাদের এত সমস্যা।🟢 এই জমে থাকা নস্ট হয়ে যাওয়া ব্লাড_সেল শরীর থেকে বের হয়ে যাওয়ার দরুন স্কিন পাতলা অনুভব হয়,রোগ_প্রতিরোধ_ক্ষমতা আবার পুনরায় বেড়ে যায়,স্কিন কন্ডিশন ও অর্গানগুলো ঈদ উজ্জাপন করতে থাকে আর শুকরিয়া করতে থাকে।

যাই হোক গুগুল এ উইকিপিডিয়া বা ইউটিউবে গেলে জানতে পারবে বিশ্বের বড় বড় এনাটমি_গবেষক ও ডাক্তারগন আজকে কাপিং এর সাজেশন কেন সুস্থ মানুষকে আগে করতে বলছেন। ভবিষ্যৎ চিন্তা করে গাড়ি বাড়ি সম্পদ সব গুছিয়ে নি কিন্তু শরীরকে পরিচর্যার মধ্যে রাখা তা আজকে শুধু সেলিব্রিটিদের মধ্যেই রয়ে গেছে।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি