শনিবার ভোর ৫:১৭, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

স্কুল খুল‌ছে: দ‌র্জির দোকা‌নে ড্রেস বানা‌তে ভিড়

৯৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনা মহামারি কারণে প্রায় দুই বছরের কিছু কম সময় বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এত দিনে শিক্ষার্থীদের শারীরিক পরিবর্তনের কারণে নির্ধারিত ইউনিফর্ম ছোট হয়ে আর গায়ে লাগছে না। এতে নতুন ইউনিফর্ম বানানোর হিড়িক পড়েছে দর্জির দোকানে। তাই দীর্ঘদিন পরে আবারও ব্যস্ততা ফিরেছে দর্জি দোকানগুলোতে।

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা ইউনিফর্ম বানাতে বাবা-মায়ের সঙ্গে টেইলার্সে এসেছেন। এখন হঠাৎ করে স্কুল খুলে দেওয়ায় নতুন ড্রেস বানাইতে তারা আসছেন। নিউ মার্কেটের জনতা টেইলার্সের মালিক বলেন, ‘১২ সেপ্টেম্বর থেকে স্কুল কলেজ খোলছে সরকার। এতে স্কুল ড্রেসের অর্ডার আসতে শুরু হয়েছে।

‌তি‌নি আ‌রো ব‌লেন, বর্তমানে স্কুল ড্রেস তৈরি নিয়ে বেশি ব্যস্ত সময় পার করছি। স্কুল খুললে সামনে আরও অর্ডার বাড়বে। শুধু শহরের না, গ্রামের শিক্ষার্থীরা ইউনিফর্ম বানাতে কাপড় কিনছেন বলে জানান তিনি।

শহরের বিভিন্ন বিপণি বিতানে গিয়ে দেখা যায়, অভিভাবকেরা স্কুল ড্রেসের কাপড় কিনছেন। কাপড় বিক্রেতারা জানান, গত কয়েক দিন ধরে বিক্রি বাড়ছে। শিক্ষাপ্রতিষ্ঠান খুললে আরও বাড়বে।

এদিকে স্কুল কলেজ খোলার কারণে জেলার টেইলাররা ড্রেসের সঙ্গে রং মিলিয়ে সুতা, বোতাম কেনাও শুরু করেছে। দর্জির পেশার সঙ্গে বেচাকেনা বাড়ছে সুতা, বোতাম ও লেইজ ফিতার দোকানেও।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি