মঙ্গলবার বিকাল ৫:৩৬, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ময়মনসিংহের ফুলপুরে তাবলীগের দুই গ্রুপ মুখোমুখি

২৬২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ময়মনসিংহের ফুলপুর বাসস্ট্যান্ড জামে মসজিদে মসজিদে অবস্থান করা নিয়ে তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ কান্ধলভী ও মাওলানা জুবায়েরের অনুসারীদের মধ্যে বিরোধ দেখা দিয়েছে। এ নিয়ে দুই পক্ষের অনুসারীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মসজিদ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুই পক্ষ মুখোমুখি অবস্থানে ছিল। এ নিয়ে তাদের অনুসারীদের মাঝে উত্তেজনা বিরাজ করে। পরে ফুলপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে উভয় পক্ষকে শান্ত করে।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, উপজেলার কাজিয়াকান্দা মসজিদ থেকে সাদপন্থী ১৫-২০ জনের একটি দল সোমবার সকাল ১০টায় ফুলপুর বাসস্ট্যান্ড মসজিদে আসেন। খবর পেয়ে জোবায়েরপন্থীরা এসে সাদপন্থীদের বাধা দেন এবং চলে যাওয়ার জন্য বলেন।

এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এতে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে জোহর নামাজের পর সাদপন্থী মুরুব্বি সারোয়ার হোসেন, সাফায়েত হোসেন ও জোবায়েরপন্থী মুরুব্বি নুরুল হক, জাকির হোসেনকে নিয়ে বৈঠকে বসে সমস্যার সমাধান করা হয়।

সাদপন্থী তাবলিগ জামাতের মুসল্লিরা রোজা রাখায় ইফতার ও মাগরিবের নামাজ শেষে বাসস্ট্যান্ড মসজিদ ছেড়ে চলে যাবেন এই শর্তে উভয়ের মধ্যে বিরোধ মীমাংসা করা হয়েছে বলেও জানান ওসি। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে মসজিদ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবারও তাবলিগ জামাতের বিবদমান দুই পক্ষ আলাদাভাবে বিশ্ব ইজতেমার আয়োজন করবে বলে সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, মাওলানা জুবায়েরের অনুসারীরা আগামী ১০ থেকে ১২ জানুয়ারি এবং সাদ কান্ধলভীর অনুসারীরা ১৭ থেকে ১৯ জানুয়ারি ইজতেমার আনুষ্ঠানিকতা পালন করবেন।

সূত্র: বাংলা ট্রিবিউন

তামান্না তাবাসুম: ময়মনসিংহ থেকে

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি