বৃহস্পতিবার রাত ৪:৩৭, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

কুমিল্লা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবা‌ড়িয়ায় তীব্র যানযট

২৬৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার অংশে তীব্র যানযট। আজ বুধবার সকাল থেকেই এই মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া অংশে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে। লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করায় এই যানযটের সৃষ্টি হয়েছে। এই যানযটে আটকা পড়েছে হাজার হাজার ট্রাক, কন্টেইনার ও কাভার্ডভ্যান। হাইওয়ে পুলিশ জানিয়েছে যানযট নিরসনের কাজ চালিয়ে যাচ্ছে, তবে এই যানযট আজ সেতু মেরামতের শেষ হলে থাকবে না।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্দ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামতের জন্য বুধবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত যানবাহনসমূহ লাঙ্গলবন্দ সেতুর শুধু একপাশে উভয়মুখি চলাচল করতে পারবে। আজ ১৪ জুলাই দুপুর ১২টা পর্যন্ত লাঙ্গলবন্দ সেতুর উপর দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ ছিল।

এই অবস্থায় বিকল্প পথ হিসেবে হালকা যানবাহনসমূহকে মোগড়াপাড়া-কাইকারটেক ব্রিজ-নবীগঞ্জ-মদনপুর সড়ক এবং ভারী যানবাহনসমূহকে কাঁচপুর-ভুলতা-নরসিংদী-ভৈরব ব্রিজ-সরাইল-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা সড়ক ব্যবহার করতে বলা হয়েছে সড়ক বিভাগ থেকে। বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করে বেকায়দায় পড়েছেন যানবাহন চালকরা।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজালাল আলম জানান, লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে কুমিল্লা-সিলেট মহাসড়কে ভারী গাড়ির চাপ বেড়েছে। এরমধ্যে মালবাহী কন্টেইনার, কাভার্ডভ্যান, ট্রাক ও পিকআপ রয়েছে।এই যানযট নিরসনে ঘাটুরা থেকে কসবার কালামুড়ি, নন্দনপুর, বিশ্বরোড, আশুগঞ্জে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ৫টি দল কাজ করছে।

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি