শনিবার সকাল ৬:২৬, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

মেডিক্যালে চান্স পাওয়া ৮ শিক্ষার্থীকে জেলা ২ লাখ টাকা সহায়তা

৩৫৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১০ এপ্রিল ফেসবুকে একটা স্ট্যাটাস দেওয়া হয়েছিল। সেখানে এ বছর ঠাকুরগাঁও জেলা হতে যারা সরকারি মেডিকেল কলেজে চান্স পেয়েছে তাদেরকে অভিনন্দন জানিয়ে বলা হয়েছিল মেডিকেলে ভর্তির বিষয়ে কোন আর্থিক সহায়তা প্রয়োজন হলে তারা যেন আবেদন করে। সে অনুযায়ী ৮টি আবেদন পত্র জমা হয়।

সোমবার (১৭ মে) জেলা প্রশাসকের নিজ উদ্যোগে ফেসবুকে স্ট্যাটাসের বিতরীতে মেডিক্যালে চান্স পাওয়া আবেদনকারীর ৮ জনের প্রত্যেককে ২৫,০০০/- টাকা (পঁচিশ হাজার টাকা) করে মোট ২( দুই) লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন মানবিক জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম। জেলা প্রশাসকের কার্যালয়ে এ মেধাবী মুখগুলোকে সহায়তা করতে পেরে জেলা প্রশাসন অত্যন্ত আনন্দিত।

এ সময় জেলা প্রশাসক বলেন, জীবনের লক্ষ্য অর্জনের প্রথম ধাপে স্বপ্রনোদিত হয়ে জেলা প্রশাসনের এ উদ্যোগ নিশ্চয়ই তাদের কর্মজীবনে মানবিক মানুষ হওয়ার অনুপ্রেরণা যোগাবে, তাদেরকে এ ধরনের হাজারো-লক্ষ মানবিক কাজ করার শক্তি যোগাবে বলে সবসময় আশা করেন জেলা প্রশাসন।

কর্মজীবনে তারা শুধু নিজেরা খুশি হবে না বা শুধু তাদের পরিবারকে খুশি রাখবে না, তাদের আশেপাশের সকলকে নিয়ে সুখী থাকবে এবং সুখী রাখবে। মহান আল্লাহপাক তাদের সেই শক্তি ও সামর্থ্য দিক সে প্রত্যাশা আমাদের রইল বলে জানান জেলা প্রশাসক। পরে জেলা প্রশাসক উপস্থিত মেডিক্যালে চান্স পাওয়া শিক্ষার্থীদের সঙ্গে পরিচিত হন, তাদের অনুভূতি শোনেন। সেই সাথে তিনি প্রত্যেক শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ করে নেন, তার স্বাক্ষরিত অভিনন্দন পত্র তাদের হাতে তুলে দেন এবং তাদেরকে মিষ্টিমুখ করান।

এছাড়া তিনি তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং ভবিষ্যতে যেকোন বিপদ-আপদে সহযোগিতার আশ্বাস প্রদান করেন জেলা প্রশাসক। এ ধরনের ভালো কাজের সঙ্গে সবসময় থাকতে চায় বলে জানান তিনি।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক),নুর কুতুবুল আলম,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কামরুন্নাহারসহ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেেটগণ উপস্হিত ছিলেন।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি