সোমবার রাত ১২:৪৯, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে এপ্রিল, ২০২৪ ইং

মাদ্রাসা ছাত্রদের সঙ্গে ফ্রেন্ডস হেল্পিং হ্যান্ডের ঈদ শুভেচ্ছা বিনিময়

৩১৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঈদ স্বাভাবিকভাবেই সবার জন্যে একটি আনন্দের দিন। বিশেষ করে শিশুরা নতুন কাপড় পড়ে ঈদের আনন্দে মেতে ওঠে। কিন্তু তখন সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মনে থাকে বিষাদের ছায়া। তারা এদিনও পুরনো জীর্ণশীর্ণ কাপড় পড়ে ঈদের দিনটি কাটায়। এই এতিম শিশুদের মুখে হাসি ফোটানোর জন্যে এগিয়ে এসেছে আর্তমানবতার সেবায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস হেল্পিং হ্যান্ড ।

সংগঠনটি ২০১৮সালে প্রতিষ্ঠিত হয়ে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের জন্যে কাজ করে যাচ্ছে। মঙ্গলবার (১১ মে) বিকাল ৩টায় পার্বত্যজেলা খাগড়াছড়ির প্রত্যন্তঅঞ্চলে মানিকছড়ি, গাড়ীটানা দারুল ইসলাহ কারিমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা ছাত্র-ছাত্রীদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করেছে ফ্রেন্ডস হেল্পিং হ্যান্ড।

এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মৌলানা ক্বারী আব্দুল ওয়াহেদ, শিক্ষাবিদ হাবিব উল্লাহ, সংগঠনের এডমিন রাশেদ রহমান, সাংবাদিক সাইফুর রহমান সোহান, মাওলানা কাজী শহিদুল্লাহ ওয়াহেদ, মাদ্রাসার শিক্ষক মোঃ শাহীন, মুফতী মাঈন উদ্দিন জামিল প্রমুখ। সংগঠনটি মাদ্রাসার এতিম ও সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের মাঝে ঈদের কাপড় বিতরণ করে। ঈদের কাপড় পেয়ে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ছড়িয়ে পড়ে উৎফুল্লতার ছোঁয়া।

এ আয়োজন সম্পর্কে সংগঠনটির এডমিন রাশেদ বলেন, আমরা প্রতিবছরই দরিদ্র এবং অধিকারবঞ্চিত শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করি। ঈদের কাপড় হাতে পাওয়ার পর ওদের হাসিমাখা মুখগুলো দেখে আমাদের পরিশ্রম সার্থক বলে মনে হয়েছে। আমাদের চাওয়া হল, সারা বছর না হোক, অন্তত ঈদের একটা দিনে নতুন কাপড় পরার আনন্দটুকু যেন আমরা ওদের দিতে পারি। আমরা চাই সমাজের কোনো শিশুই যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়।

প্রতিবেদক: কাজী শহিদুল্লাহ ওয়াহেদ

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি