সোমবার সন্ধ্যা ৭:১৮, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২২শে এপ্রিল, ২০২৪ ইং

সম্মানীয় ব্যক্তিদের নাম বিক্রয় করে ভূয়া পত্রিকা করছে রমরমা ব্যবসা

৭২৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জাতীয় শ্রমিকলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আযম খসরু ভায়ের নাম বিক্রয় করে, সাংবাদিক কল্যাণ সংগঠনের সভাপতি শেখ তিতুমীর, আওয়ামী মটর শ্রমিকলীগের সভাপতি আজিজুল হাকিম ও সাধারণ সম্পাদক মিন্টু সাহেবের নাম বিক্রয় করে একটি চক্র অনেক দিন ধরে দৈনিক ‘আজকের উত্তরা’ নামে একটি পত্রিকার সাইট খুলে রমরমা ব্যবসা করে আসছে।

ঘটনাটির সত্যাসত্য যাচাই করতে আলহাজ্ব আযম খসরু সাহেবের নিকট যোগাযোগ করলে তিনি জানান, তিনি এসব বিষয়ে কিছু জানেন না। যদি এমন কেউ এসব কাজ করে থাকে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বলেন।

ঘটনা আরো সত্যায়িত যাচাই করতে আমরা বাংলাদেশ সাংবাদিত কল্যাণ সংগঠনের সভাপতি শেখ তিতুমীর এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, তাকে দৈনিক আজকের উত্তরা পত্রিকাতে কিছু দিন আগে উপদেষ্টা করা হয়। তারপর তাকে কিছু ভুক্তভোগী সাংবাদিকরা পত্রিকার সম্পাদক পরিচয় দানকারী, তার বিরুদ্ধে অভিযোগ করলে তিনি যাচ্ছাই বাচ্ছাই করলে তার কোন কাগজ পত্র নাই এমন টা জানলে গত ১৭/০৪/ ২০২১ ইং রাতে তিনি সেখান থেকে অব্যহতি নিয়েছেন বলে আমাদের কে জানান।

বিষয়টি আরো ক্লিয়ার হতে আমরা আওয়ামী মটর শ্রমিকলীগের সভাপতি আজিজুল হাকিম সাহেবের সাথে যোগাযোগ করতে গেলে তিনি জানান যে আমি মানবতার সেবায় কাজ করি, আমার এক কর্মী আমাকে কয় দিন আগে এখানে উপদেষ্টা করতে জোড় করলে আমি সম্মতি দিলে পরে জানতে পারি সে পত্রিকার কোন অফিস নাই,কোন কাগজ পত্র নাই, কোন ডকুমেন্ট নাই জানতে পেরে আমি সাথে সাথে আমার নিজ ফেজবুকে অবহতি নেই।

এমন করে আমরা অনেকর সাথে যোগাযোগ করলে সবাই বিষয় টি জানেন না বলে আমাদের কে জানান।

পুরো ঘটনা আমরা সত্যাতা পেতে বিশ্বস্ত সূত্রে জানতে পারি যে, দৈনিক আজকের পত্রিকার যিনি সম্পাদক তার শিক্ষাগত যোগ্যতা মাত্র ইন্টার পাশ,
প্রশ্ন হলো তাহলে তিনি কি করে একটি পত্রিকার সম্পাদক হয় এবং তিনি একজন ভূয়া সাংবাদিক তার কোন সাংবাকিতার সনদ নাই যা সরকারের নিবন্ধনের কোন নিয়মে তিনি পড়েন না।

তিনি এক ভূয়া সাংবাদিক ও ভূয়া পত্রিকার অনলাইন সাইট তৈরি করে আজ দুই বছর ধরে রমরমা ব্যবসা করে আসছেন।
দৈনিক আজকের উত্তরা পত্রিকা, টির কোন কাগজ পত্র নাই এমন কি কিভাবে আবেদন করতে হয় সেই নিয়ম ই জানেন না।

অথচ সে পত্রিকার সম্পাদক, নিয়েছে কিছু মানুষের থেকে নিয়োগ দেবার কথা বলে হাজার হাজার টাকা, তাহলে বুঝেন সাংবাদিকতা আজ কোথায় ঠেকেছে।

আমরা স্থানিয় প্রশাসন এর সাথে যোগাযোগ করলে তারা এই আলী হোসেন কে চিনেন না।
স্থানিয় এক সাংবাদিক এর সাথে আমরা যোগাযোগ করলে তিনি আমাদের জানান, এই আলী হোসেন বিভিন্ন সময় বিভিন্ন সংগঠনের চেয়ারম্যান পরিচয় দিয়ে চলেন এমন অভিযোগ দেন, তার পত্রিকার কোন কাগজ পত্র নাই,তার পত্রিকার অফিস নাই ,তিনি মাত্র ইন্টার পাশ করে হয়েছেন সম্পাদক প্রকাশক তার একটা পত্রিকার সম্পাদক হবার যোগ্যতা নেই এবং সে দেখাতে পারবে না যে তার পত্রিকা আবেদন করেছে এমন প্রমান পত্র আমাদের কে জানান স্থানীয় সাংবাদিকরা।

এক পর্যায় আমরা তথ্য মন্ত্রনালয়ের পিআইডি রিপোর্টার আইডি নং – 00131555021 সাংবাদিক তাসলিমা আক্তার সাথীর সাথে যোগাযোগ করলে তিনি আমাদের কে জানান, আজকের উত্তরা নামে কোন পত্রিকার নিবন্ধন আজ পযন্ত সরকার দেয়নি এবং এই নামে কোন পত্রিকার আবেদন এপযন্ত জমা পড়ে নাই, তিনি এসব দুর্নীতি তথ্য আমাদের থেকে নিয়ে এই ভূয়া সাংবাদিক ও ভূয়া পত্রিকার সম্পাদক আলী হোসেন এর নামে স্থানীয় থানায় একটি জিডি করে আইনি ব্যবস্থা নিতে বলেন।

ভূয়া দৈনিক আজকের উত্তরার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ হয়েছে ডাইরি নং ২৪৭/ ২১ এ বিষয়ে থানার ভারপাপ্ত কর্মকর্তা আমাদের জানান দ্রত আইনি ভাবে দেখবেন বিষয়টা। প্রতারক কে আইনের আওতায় আনা হবে।

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি