মঙ্গলবার বিকাল ৪:১৬, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত  

৩২৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। গতকাল শুক্রবার সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

দিবসটি পালনে সকালে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ অপরাজেয় ৭১ এ আ’লীগের পক্ষে আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনসহ সরকারী-বেসরকারী দপ্তরের পক্ষ থেকে পুস্কপস্তবক অর্পন করা হয়। এর পর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী র‍্যালি বের করা হয়। মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা দিবেদন করে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়।

সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, বি.এন.সি.সি, বাংলাদেশ স্কাউট, গার্লস গাইড, রোভার ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে সীমিত আকারে কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেলুন ও পায়রা উড়িয়ে কুচকাওয়াজের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজামান সেলিম ও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। সেখানে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে গত বৃহস্পতিবার রাতে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে ২৫মার্চ গণহত্যার উপরে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

 

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি