বুধবার সকাল ১১:১৫, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

৩৬৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে ৭ই মার্চ ঐতিহাসিক দিবস পালন করা হয়। গতকাল রোববার জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী এ আয়োজন করা হয়েছে।

দিবসটি পালনে জেলা প্রশাসনের আয়োজনে প্রথম প্রহরে জেলা পরিষদ ডাক বাংলোয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আ’লীগের পক্ষে প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁওয়ে -১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম,পুলিশ বাহিনীর পক্ষ থেকে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা প্রশাসনের পক্ষে সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো,সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পন করা হয়।

পরে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে শতকন্ঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষন পরিবেশন করা হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শাহারুল আলম মন্ডল,গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, মোঃ মাজিদার রহমান, উপ বিভাগীয় প্রকৌশলী(সড়ক ও জনপথ) গৌরাঙ্গ চন্দ্র রায়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী, বেলাল আহমেদ, জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ,শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।


পরে জেলা পরিষদ অডটরিয়াম বিডি হলে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নাট্যানুষ্ঠানের আয়োজনে করা হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন,জেলা আ’লীগের সভাপতি মুহ:সাদেক কুরাইশী,সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন,সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ,সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ আবু বক্কর ছিদ্দিক,প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী,নব-নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে প্রমুখ।

সন্ধায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নাটক “কফিন বন্দি বাংলাদেশ” পরিবেশিত হয়।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি