মঙ্গলবার বিকাল ৪:২২, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের অবস্থান কর্মসূচী

২৮১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

রাষ্ট্রায়ত্ব চিনিকল বন্ধ নয়, আধুনিকায়ন ও বহুমুখীকরণের দাবিতে আখপণ্য উৎপাদনকারী চাষিদের ঋণসহ সকল সুযোগ সুবিধা প্রদানের এবং চিনিকলে নিয়োজিত শ্রমিক – কর্মচারীদের বকেয়া বেতন সহ সকল পাওনাদি পরিশোধ করার দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালিত হয়েছে।

বাংলাদেশ আখচাষি ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের উদ্যোগে মঙ্গলবার দুপুরে ঠাকুরগঁাও চিনিকল গেট প্রাঙ্গণে এ কর্মসূচীটি পালিত হয়।

সংগঠনটির সভাপতি ফয়জুল ইসলামের সভাপতিত্বে অবস্থান কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগঁাও ৩ আসনের সাবেক এমপি অধ্যাপক ইয়াসিন আলী। এ সময় আরো বক্তব্য দেন সংগঠনটির সহসভাপতি ও জাতীয় কৃষক সমিতির সভাপতি আবু জাহেদ জুয়েল, সাধারণ সম্পাদক অ্যাড. ইমরান হোসেন চৌধুরি, জাতীয় কৃষক সমিতির সাদারণ সম্পাদক তৈমুর হোসেন, আখচাষি ইউনিয়ন ঠাকুরগাঁও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, জাতীয় কৃষক সমিতির নেতা সাদেকুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির ঠাকুরগাঁও সদর শাখার সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার সম্রাট জেলা সদস্য নাজমুল হুদা। কর্মসূচীটি পরিচালনা করেন ওয়ার্কাস পার্টি নেতা আলমঙ্গীর হোসেন।

প্রধান অতিথি ও ঠাকুরগাঁও ৩ আসনের সাবেক এমপি অধ্যাপক ইয়াসিন আলী বলেন, পাকিস্তান আমলে প্রতিষ্ঠিত এ চিনিকলের জন্যই ঠাকুরগাঁওকে সবাই চিনে আসছে। কৃষিপ্রধান আমাদের এ দেশের প্রধান দুটি সম্পদই হচ্ছে আখ ও পাট। বর্তমানে দেশের ১৫টি চিনিকলের মধ্যে ৬টিই বন্ধ করা হয়েছে এবং নানা অজুহাতে লোকসান দেখিয়ে ঠাকুরগঁাও চিনিকলটিও বন্ধের পায়তারা চলছে। একদিকে যেমন আখচাষিদের  পাওনা টাকা পরিশোধ করা হচ্ছেনা অন্যদিকে বন্ধ রাখা হয়েছে শ্রমিক কর্মচারীদের বেতন ভাতা। এ দুরবস্থা থেকে দেশের চিনিকল গুলোকে উদ্ধারের দাবি জানান তিনি।

এ সময় বক্তারা আখচাষি এবং চিনিকল শ্রমিকদের সকল পাওনা মিটিয়ে অন্যান্য সমস্যা দু্রত সমাধান করে  রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলো বন্ধ না করে আধুনিকায়ণ  ও যুগপযোগী করার দবি জানান ।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি