বৃহস্পতিবার বিকাল ৫:৩০, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৩ই জুন, ২০২৪ ইং

সরাইল-অরুয়াইল সড়ক বেহাল: জনদুর্ভোগ

৪৯২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-অরুয়াইল সড়কের চুন্টা ব্রীজ থেকে ভুঁইশ্বর বাজার পযর্ন্ত ৩ কিলোমিটার সড়ক দীর্ঘদিন সংস্কারের অভাবে বেহাল অবস্থা। জনসাধারণের দুর্ভোগ চরম আকার ধারণ করছে। এ রাস্তাটি সংস্কারের হলেও মধ্যের অংশ যথাযথভাবে কাজ না করায় এখন তা ব্যবহারের অনুপযোগী পড়েছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন কৃষকরা।

অরুয়াইল ইউপি আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু তালেব মিয়া বলেন, সড়কের এ বেহাল দশার কারণে চলাচল করতে মানুষের কষ্ট হচ্ছে। শিক্ষার্থী,ব্যবসায়ী, রোগীরা ঝুঁকি নিয়ে প্রতিদিন জেলা-উপজেলায় যাতায়াত করে। এলাকার কেউ অসুস্থ হলে এ্যাম্বুল্যান্স নিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। রোগীকে জরুরি হাসপাতালে নিতে গেলে ভোগান্তির সীমা থাকে না। গর্ভবতী মহিলা ও অসুস্থ বৃদ্ধ লোকদের নিয়ে চরম বিপাকে পড়তে হয় এলাকাবাসীদের। তাছাড়া, প্রতি বছরে ফসল কাটার মওসুমে বিভিন্ন কাজে গ্রামের শত শত মানুষ এ সড়ক দিয়ে হাওর থেকে বিভিন্ন পরিবহনের মাধ্যমে প্রয়োজনীয় মালামাল সরবরাহ করেন। এলাকার কোথায় আগুন লাগলে সড়কটির বেহাল দশার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারে না। এতে অনেক পরিবারই ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পাকশিমুল ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম জানান, সড়কের ৩ কিলোমিটার অংশ ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জেলা এবং উপজেলার সঙ্গে যোগাযোগের একমাত্র সড়ক হচ্ছে এ সড়কটি। সড়কের বেশিরভাগ স্থান পরিণত হয়েছে মরণ ফাঁদে। প্রতিদিন হাজারো মানুষ যাতায়াত করে এ সড়ক দিয়ে। ভাঙা এ সড়কে আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। গাড়িতে তো দূরের কথা, মানুষের পক্ষে হেঁটে চলাই দায় হয়ে পড়েছে। সড়কের দুরবস্থার জন্য এখানকার উৎপাদিত কৃষি পণ্য ও সার-বীজ পরিবহনে ভোগান্তিতে পড়তে হচ্ছে। কৃষি পণ্য সময়মতো বাজারজাত করতে না পারায় বিক্রি করতে হয় কম মূল্যে। এ দুর্ভোগ থেকে পরিত্রাণ চান এলাকাবাসী।

অরুয়াইল সিএনজি অটোরিকসা শ্রমিক ইউনিয়নের সেক্রেটারী মোঃ রাসেদ মিয়া জানান, এ সড়কটির খানা-খন্দ ও ছোট বড় গর্ত দিয়ে সিএনজি চালিত অটোরিকশা ও মালবাহী যানবাহন চলাচল করতে চালক ও যাত্রীদের দুর্দশায় পড়তে হয়। যানবাহন আসা-যাওয়ার পর গাড়ি নষ্ট হয়ে যায়। এজন্য চালকরা এ রাস্তায় গাড়ি চালাতে চাই না। এতে প্রায় সময় ঘটছে দুর্ঘটনা।
সরাইল উপজেলা (এলজিইডি) প্রকৌশলী মোছাঃ নিলুফার ইয়াছমীন বলেন,সরাইল-অরুয়াইল সড়ক সংস্কারে কাজ ডিজাইন সিটে রয়েছে।  অনুমোদন হলে অতি শীগ্রই কাজ করা হবে।

শেখ মোঃ ইব্রাহীম: সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি