শনিবার সকাল ৬:৪৫, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ক‌রোনা নি‌য়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের ভিডিও বার্তা

৩৩৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

গতকাল এক ভিডিও বার্তায় মিঃ মুহিউদ্দিন বলেন, প্রথমে এই ভ্যাকসিনটি ফ্রন্টলাইন স্বাস্থ্যসেবা কর্মীদের দেওয়া হবে, তারপরে বয়স্কদের মতো উচ্চ ঝুঁকিপূর্ণ দের মধ্যে, এবং যারা অ-সংক্রামক এবং দীর্ঘকালীন শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত, তাদের দেওয়া হবে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) মালয়েশিয়ানদের কোভিড -১৯ ভ্যাকসিনের সর্বশেষ বিকাশ ও বিতরণ সংক্রান্ত বিষয়ে একটি সংক্ষিপ্ত ভিডিওতে মিঃ মহিউদ্দিন এই ঘোষণা দেন। তিনি বলেন, সরকার ভ্যাকসিনের তাৎক্ষণিক সরবরাহ নিশ্চিত করবে।

“সরকার প্রত্যাশা করে যে পাইজারের প্রথম দশ মিলিয়ন ডোজ ভ্যাকসিন সরবরাহ করা হবে এবং ২০২১ সালের ফেব্রুয়ারির মধ্যে প্রাথমিক ভাবে তা টার্গেট গ্রুপকে দেওয়া হবে। গত মাসে, মালয়েশিয়া ভ্যাকসিনের ১২.৮ মিলিয়ন ডোজ কেনার বিষয়ে সম্মতি জানায়। চুক্তির অধীনে, ফাইজার পরবর্তী কোয়ার্টারে অনুসরণ করে ১.৭ মিলিয়ন, ৫.৮ মিলিয়ন এবং ৪.৩ মিলিয়ন ডোজ দিয়ে ২০২১ সালের প্রথম প্রান্তিকে প্রথম দশ মিলিয়ন ডোজ সরবরাহ করবে।

মিঃ মহিউদ্দিন আরও বলেছিলেন, সরকার সম্প্রতি বায়োফর্মাসিউটিক্যাল সংস্থা অ্যাস্ট্রাজেনেকার সাথে ৪.৮ মিলিয়ন ডোজ বা ১০ শতাংশ বেশি ভ্যাকসিন সংরক্ষণের জন্য একটি চুক্তি করেছে। “এর অর্থ হল ফাইজার এবং অ্যাস্ট্রাজেনেকা চুক্তির মাধ্যমে ভ্যাকসিনের 40% সরবরাহের গ্যারান্টি নিশ্চিত করা হয়েছে।

মিঃ মহিদ্দিন আরো বলেন যে, সরকার দেশের ৮০ শতাংশেরও বেশি লোকের জন্য টিকা সুরক্ষার জন্য চীনের সিনোভাক, ক্যানসিনো এবং রাশিয়া সমর্থিত গামালিয়া গবেষণা কেন্দ্রের সাথে আলোচনার চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

মিঃ মুহিউদ্দিন ভিডিও বার্তায় আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের জাতীয় ফার্মাসিউটিকাল রেগুলেটরি এজেন্সি (এনপিআরএ) একবার ভ্যাকসিনগুলি গ্রহণ ও ব্যবহার করা হলে তার কার্যকারিতা এবং সুরক্ষা পর্যবেক্ষণ করতে থাকবে। “আবারও, আমি আপনাদের সবাইকে ভ্যাকসিন সরবরাহ এবং ভ্যাকসিন দেওয়ার পরেও দৈনন্দিন জীবনে নিয়মাবলী মেনে চলার জন্য আমন্ত্রণ জানাতে চাই।

তিনি আরো বলেন “আমাদের নতুন নিয়মের সাথে খাপ খাইয়ে নেওয়া দরকার কারণ ভাইরাসটি ইতিমধ্যে বিপদজনক অবস্থায় রয়েছে। মিঃ মহিউদ্দিন আমাদের যে সুরক্ষাব্যবস্থা রয়েছেন তা মেনে চলা এবং ঘন ঘন হাত ধোয়া, মুখোশ পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখার অনুশীলন করার কথাও মনে করিয়ে দেন।

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি