বৃহস্পতিবার সকাল ৬:৩২, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

জনসচেতনতায় এগিয়ে আস‌ছে তরুণ ও শিক্ষার্থীরা

৩২০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

অদৃশ্য শত্রু করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পুরান ঢাকায় এগিয়ে এসেছেন তরুন ও শিক্ষার্থীরা। “সকলে মিলে যুদ্ধ করি করোনাকে জয় করি” স্লোগানকে সামনে রেখে কলেজ পড়ুয়া মেহরাব রুবাইয়ের নেতৃত্বে পুরান ঢাকার বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে ও ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, লিফলেট বিতরণ ও হাত ধোয়ার পদ্ধতি শিখনসহ নানা উদ্যোগের মাধ্যমে জনসচেতনতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারা।

এদিকে পুরান ঢাকার সদরঘাট, লক্ষ্মীবাজার, রায় সাহেব বাজার, কোর্ট চত্ত্বর এলাকা, ধোলাইখাল, বাহাদুর শাহ্ পার্ক ও সূত্রাপুরের বিভিন্ন এলাকার অসচেতন ব্যক্তি, রিকশাওয়ালা, ফুটপাতের দোকানদার, পথচারীর মাঝে দিনব্যাপী স্বেচ্ছায় এ কার্যক্রম অব্যাহত রেখেছেন।

দীর্ঘ দিন ধরে মেহরাব রুবাই , রোহিত, বেলওয়াল, ইদ্রিস, মিজান, আশিস, জ্যোতি, ইবাদ, শুভ, আরিয়ান, মুন্নাসহ এক ঝাক তরুন এ সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করছেন।

জনসচেতনতায় তরুন উদ্যোক্তা মেহরাব রুবাই বলেন, তরুনরা নিজ নিজ জায়গা থেকে সচেতনতামুলক কাজে এগিয়ে আসুন। তরুনদের কাজ বৃথা যায় নাই আমাদের কার্যক্রমও বৃথা যাবে না। অদৃশ্য শত্রু করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতার সাথে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব।

করোনার ভাইরাসের দ্বিতীয় প্রকোপ মোকাবেলায় তরুণদের এগিয়ে আসতে হবে। ইতোমধ্যে ৭ হাজার মাস্ক ও লিফলেট বিতরণ করেছি আমরা । এছাড়াও, বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার পদ্ধতি শিখানো হচ্ছে।

তিনি আরো বলেন, যেখানে আছি সবাই সচেতন থাকি, আরেকজনকে সচেতন করি। আমরা সচেতন হলে, অন্যজনকে সচেতন করলে নিরাপদ থাকব আমরা, নিরাপদ থাকবে আমাদের পরিবার, আমাদের দেশ।

যতদিন আশেপাশের এলাকার মানুষকে সচেতন করতে না পারব ততদিন আমরা কাজ করে যাব বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি