শনিবার সন্ধ্যা ৭:৪৩, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

আল ইহসান সোসাইটির শীতবস্ত্র বিতরণ

৪৫৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সমাজের অসহায় অভাবী মানুষকে সাহায্য করা অনেক বড় সওয়াবের কাজ। ইসলাম সব সময় ভ্রাতৃত্বের শিক্ষা দেয়। অসহায় অসচ্ছল মানুষের সেবায় এগিয়ে আসা ইসলামে অন্যতম ইবাদত। আল্লাহ যাকে অর্থ-সম্পদ দিয়েছেন তিনি সে সম্পদ থেকে অভাবী মানুষকে সাহায্য করলে তাতে আল্লাহ তাআলা খুশি হন।এ ধরনের মানবিক কর্তব্য পালন রাত জেগে অবিরাম নফল নামায আদায় ও অবিরত নফল রোযার সমতুল্য।

মুমিন মাত্রই একে অন্যের ভাই। কোনো ভাই অসুস্থ বা বিপদের সম্মুখীন হলে অপর ভাই তার সাহায্যে এগিয়ে আসতে হবে। কারণ দুনিয়ায় কোনো মানুষের পক্ষে একাকী বাস করা সম্ভব নয়। বিভিন্ন প্রয়োজনে একে অপরের সাহায্য ছাড়া মানুষ চলতে পারে না।

 

এই সম্পর্কে আল্লাহ তাআলা বলেন: ‘মুমিনরা পরস্পর ভাই ভাই।’

(সূরাহ হুজরাত, আয়াত : ১০)

আল্লাহ তাআালা আরো বলেন: ‘ইমানদার পুরুষ ও ইমানদার নারী একে অপরের সহায়ক’।

(সূরা তওবা, আয়াত: ৭১)।

 

হাদিছ শরিফে রাসূল (সা.) বলেন, ‘নিশ্চয়ই আল্লাহ তার প্রতি দয়া করেন, যে তার বান্দাদের প্রতি দয়া করে।’ (সহীহ বোখারি, হাদিস : ১৭৩২)

 

রাসূল (সা.) আরো বলেন, ‘তোমরা ক্ষুধার্তকে খাদ্য দাও, অসুস্থ ব্যক্তির খোঁজ-খবর নাও, বস্ত্রহীন লোকদের বস্ত্র দাও এবং বন্দিকে মুক্ত করে দাও।’

(সহীহ বুখারী, হাদিস : ২৪১৭)

 

তাই গরীব-অসহায়, দুস্থের প্রতি আন্তরিক ভালোবাসা প্রদর্শন করে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানাধীন কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামের সেবামূলক প্রতিষ্ঠান  “আল ইহসান সোসাইটি’র” সদস্যবৃন্দ প্রায় একশত (১০০) পরিবারের মাঝে শীতবস্ত্র ও
কম্বল বিতরণের আয়োজন করতে যাচ্ছে আগামী বৃহস্পতিবার।
আল্লাহ তাআলা তাদের দানকে কবুল করুন এবং সামর্থ্যবানদেরকে অসহায়দের প্রতি সাহায্যের
হাত বাড়ানোর তাওফিক দান করুন।

আব্দুল্লাহ ইদরীসঃ লেখক, সংবাদকর্মী 

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি