মঙ্গলবার বিকাল ৫:৩০, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

শিক্ষামন্ত্রীর প্রতি খোলা চিঠি

৪১৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মাননীয় শিক্ষামন্ত্রী, আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, আমি এদেশের একজন সামান্য শিক্ষা উদ্যোক্তা। মহামারী করোনার কারণে গত মার্চ থেকে এ পর্যন্ত আমাদের প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। এতে করে এদেশের প্রাথমিক শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী প্রায় লক্ষাধিক কিন্ডারগার্টেন প্রতিষ্ঠান ও প্রায় ১০ থেকে ১৫ লক্ষাধিক শিক্ষক/শিক্ষিকা চরমভাবে বিপর্যস্থ হয়ে পড়েছে।

মানুষ গড়ার কারখানা (প্রতিষ্ঠান) ও কারিগরগণ (শিক্ষক) আজ দেওলিয়া হওয়ার পথে। আপনি আমাদের সকলের আস্থার প্রতীক ও আলোর দিশারী। আপনার হাত দিয়ে এদেশের শিক্ষাব্যাবস্থায় যুগান্তকারী পরিবর্তন এসেছে। এজন্য সমগ্র শিক্ষক মহল আপনার কাছে চিরঋণী।

আপনার নিকট সকল কিন্ডারগার্টেনের পক্ষে আমার জোর দাবী, অন্ততপক্ষে আগামী ১৫ নভেম্বর হতে ১৫ ডিসেম্বর পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে মাধ্যমিক বিদ্যালয়গুলোর মত কিন্ডারগার্টেন ও প্রাইমারী বিদ্যালয় গুলোতেও বাধ্যতামূলক সাপ্তাহিক একটি মূল্যায়ন পরীক্ষার ব্যবস্থা করে দিন, যাতে করে আমরা তাদেরকে একটি নির্দিষ্ট উপায়ে পরবর্তী শ্রেণীতে উন্নীত করতে পারি।

এরপর পরবর্তীতে করোনার পরিস্থিতি অবনতির দিকে গেলে ভর্তি প্রক্রিয়া শেষে কিছুদিন বিদ্যালয় বন্ধ থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থী- কারোরই খুব একটা অসুবিধা হবে না আশা করি। শিক্ষার্থীরা যেমন এদেশের ভবিষ্যৎ, ঠিক তেমনি শিক্ষকগণও এদেশের সম্পদ। তাই আপনি অতিদ্রুত এই ভবিষ্যৎ ও সম্পদ রক্ষা করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন, সেই অপেক্ষায় রইলাম।

নিবেদান্তে

মুন্সি সাব্বির আহাম্মদ

সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি