বুধবার দুপুর ১২:৩৩, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে ভূমিহীন ও গৃহহীনদের পূনর্বাসনে গৃহনির্মাণ কাজের উদ্বোধন

৩২৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মুজিব শতবর্ষ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে ভূমিহীন ও গৃহহীনদের পূনর্বাসন করার লক্ষ্যে গৃহনির্মাণ কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার( ৯ নভেম্বর) সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নে সরকারি খাস জায়গায় মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয় অধীন আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ক শ্রেণির ভুমিহীনদের পূর্ণবাসনের লক্ষে গৃহ নির্মাণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন – জেলা প্রশাসক ড: কে এম কামরুজ্জামান সেলিম।

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুল ইসলাম সোহাগ,সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে জেলা প্রশাসক দুঃস্থ বিধবা মোছাঃ ময়নাকে তার নামে জমি বন্দোবস্তসহ গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করে দেন। উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী কার্যালয়ের সার্বিক তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী অফিসারের মনিটরিং এ সদর উপজেলার ৩ শ ৩ জন ভূমিহীনদের খাস জমি বন্দোবস্তসহ গৃহ নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে জানান জেলা প্রশাসক।

এছাড়া দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নে ঘর নির্মাণ কার্যক্রমের উদ্বোধনও করেন তিনি।

ধনতলা ইউনিয়নের ঠুমনিয়া গ্রামের আলেফা বেগম, পিতা-বশির উদ্দীন,স্বামী-মোঃ আশরাফুল আলমের ঘর উদ্বোধনের মাধ্যমে উপজেলার ৪৫ টি ঘরের নির্মাণ কাজ শুরু করা হয়েছে।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, ইউএনও মোঃ যোবায়ের হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন,ধনতলা ইউপি চেয়ারম্যান সমর কুমার চ্যাটার্জি,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, ধনতলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ঠাকুরগাঁও জেলায় মোট ৭হাজার ৯শত ৮৫ টি এবং বালিয়াডাঙ্গী উপজেলায় মোট ১ শত ৬৬ টি ঘর নির্মাণ করা হবে বলে জানান জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিম।

এছাড়া তিনি আরো জানান, প্রথম পর্যায়ে ঠাকুরগাঁও জেলায় ৬৪৯টি এবং বালিয়াডাঙ্গী উপজেলায় ৪৫টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে বলে জানান তিনি।

উপকারভোগী আলেফা বেগম বলেন, আমি ঘর পেয়ে খুব খুশি। তিনি মাননীয় প্রধানমন্ত্রী, জেলা প্রশাসকসহ সকলের সুস্বাস্থ্য কামনা করে দোয়া করেন।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি