রবিবার সকাল ৮:৪৯, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ৩রা মার্চ, ২০২৪ ইং

ধর্ষণ প্রতিরোধে সিলেটের তরুণ আলেম সমাজের ছয় দফা দাবী 

৪২৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বরোচিত নারী নির্যাতন এবং সাম্প্রতিক বিভিন্ন ধর্ষণ ও গণধর্ষণের প্রতিবাদে সিলেটের তরুণ আলেমসমাজের উদ্যোগে নগরীর কালেক্টর জামে মসজিদের সামনে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে মাওলানা আহমদ যাকারিয়া, মাওলানা আবুল কালাম আজাদ, লুকমান হাকিম ও ইকরামুল হক জুনাইদের সঞ্চালনায় সিলেটের আলেম ওলামা ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করে বক্তব্য প্রদান করেন।

বক্তব্যের শেষপর্যায়ে তরুণ আলেমসমাজের পক্ষ থেকে আম্বরখানা জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি জিয়াউর রহমান ছয় দফা দাবী উত্থাপন করেন।

প্রস্তাবনাসমূহ –

১. বাধ্যতামূলকভাবে শিক্ষা। প্রতিষ্ঠানগুলোতে দীনী শিক্ষা চালু করতে হবে৷

. কলেজ-ভার্সিটিতে সহশিক্ষা বন্ধ করতে হবে।

. অশ্লীলতা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ

৪. পর্দার বিধান চালু করতে হবে৷

. মানবরচিত আইনের ফাঁকফোকরে সংঘটিত হওয়া যিনা বন্ধ করতে হবে৷

৬. শরীয়া আইন কার্যকর প্রকাশ্যে শাস্তি দিতে হবে এবং এক সপ্তাহের ভিতর দ্রুত বিচার ট্রাইব্যুনাল কায়েম করে প্রকাশ্যে শাস্তি প্রদান করতে হবে৷

মানববন্ধনে বক্তব্য রাখেন এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। মুফতি সিরাজুল ইসলাম। মাওলানা আব্দুল মালিক চৌধুরী। মুফতি নিয়ামত উল্লাহ। মাওলানা ইমদাদুল হক নোমানী। মাওলানা তাজুল ইসলাম হাসান। মাওলানা মনজুরে মাওলা। মাওলানা মুশফিকুর রহমান মামুন। মোস্তফা সোহেল হেলালী। মাওলানা আখতারুজ্জামান। মাওলানা এহতেশাম কাসেমী। আবু বকর সিদ্দিক। মাওলানা ফাহাদ আমান। সৈয়দ সালিম ক্বাসেমী। মাওলানা ইনাম বিন সিদ্দিক। মাওলানা মনজুর আহমদ নোমান। মাওলানা আব্দুল্লাহ আল মনসুর।সুফিয়ান বিন এনাম। সাইফুল আলম আশিক। আবু সাইদ মোহাম্মদ উমর।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন। আহমদ মাহফুজ আদনান। কবির আহমদ। ইবাদ বিন সিদ্দিক। শাহিদ হাতিমি। কায়সান মাহমুদ আকবরী। সিরাজুল ইসলাম। হাফিজ হাতেম আহমদ। হাসান ফয়েজ। সাইফ রাহমান। শেখ এনাম। হুসাইন আহমদ। ফয়েজ আহমদ। আবুবকর জামাল। মুতিউল মুরসালিন। আদিব আহমদ প্রমুখ।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি