বৃহস্পতিবার বিকাল ৪:০৩, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৩ই জুন, ২০২৪ ইং

ধর্ষণ নীপিড়নের প্রতিবাদে উত্তাল ঠাকুরগাঁও: রাজপথে শিক্ষার্থীরা

৪৩০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

“উই ওয়ান্ট জাস্টিস, আমার সোনার বাংলায় ধর্ষকদের জায়গা নাই, একাত্তরের বাংলায় ধর্ষকদের ফাঁসি চাই, যেখানেই ধর্ষক সেখানেই প্রতিরোধ, দাবি মোদের একটাই ধর্ষকদের ফাঁসি চাই” এরকম নানা স্লোগানে সারাদেশে ধর্ষন নীপিড়ন নির্যাতনের প্রতিবাদে কেঁপে উঠেছে ঠাকুরগাঁও শহরের রাজপথ।

বুধবার দুপুরে শহরের চৌরাস্তায় এসব স্লোগান দিয়ে বিক্ষোভ র‌্যালি ও প্রতিবাদ সমাবেশ পালন করে ঠাকুরগাঁয়ের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন করে শহর চৌরাস্তায় বিক্ষোভকারীরা অবস্থান নেয় এবং সেখানে এ প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী সমাবেশ চলাকালে শিক্ষার্থীরা বলেন, সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে। এর প্রতীকার কোথায় ? বিচারহীনতা ধর্ষক ও খুনীদের আরও বেপরোয়া করে তুলছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, কোথাও নারীরা নিরাপদ নয়।

বক্তারা আরো বলেন, দেশে যে পরিমাণ ধর্ষন ও নির্যাতনের ঘটনা ঘটছে তা বন্ধ করতে আইনের সর্বোচ্চ প্রয়োগ করতে হবে। কোন ধর্ষক যেনো আইনের ফাঁক ফকড় দিয়ে বেরিয়ে না আসতে পারে সেজন্য সজাগ থাকতে হবে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে হবে। তবেই দেশটাকে হায়না মুক্ত ও ধর্ষন মুক্ত করা সম্ভব। সেই সাথে নারী স্বাধীনতা ও নারীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান বক্তারা। উপযুক্ত শাস্তি না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

এর আগে ধর্ষন নীপিড়ন নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার রাতে জেলা ছাত্র ইউনিয়নের আয়োজনে একটি মশাল মিছিল বের হয়।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি