শনিবার দুপুর ১২:৫৯, ৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৩শে সেপ্টেম্বর, ২০২৩ ইং

ধর্ষণ নির্যাতনের প্রতিবাদে মশাল প্রজ্জ্বলন ও প্রকাশ্যে ফাঁসির চিত্র প্রদর্শন

৪১২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জেলা যুব কল্যাণ সংস্থা মৌলভীবাজার মাদক ইভটিজিং ও অসামাজিক কার্যকলাপ বিরুধী সামাজিক সংগঠন এর উদ্যোগে দেশব্যাপী ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদ এবং ধর্ষকদের শাস্তি ফাঁসির আইন বাস্তবায়নের দাবিতে গুলা পানিতে মাছ না শিখার করার আহবান জানিয়ে “মশাল প্রজ্জ্বলন ও প্রকাশ্যে ফাঁসির চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ৯অক্টোবর শুক্রবার সন্ধ্যায় স্হান কুসুমবাগে।

জেলা যুব কল্যাণ সংস্থা,মৌলভীবাজার এর প্রতিষ্ঠাতা সভাপতি আলিম উদ্দিন হালিমের সভাপত্বিতে জুবায়ের আলী আহমদের পরিচালনায় “মশাল প্রজ্জ্বলন ও প্রকাশ্যে ফাঁসির চিত্র প্রদর্শন জেলা যুব কল্যাণ সংস্থা, মৌলভীবাজার। অনুষ্টানের বক্তারা বলেন, ধর্ষণ নামক এক ঘৃণ্য সামাজিক ব্যাধি মহামারী আকারে ছড়িয়ে পড়েছে চারিদিকে। ধর্ষণের শিকার হয়ে সামাজিকভাবে লাঞ্ছিত-বঞ্চিত হয়ে অসংখ্য নারী বেছে নিচ্ছেন আত্মহননের পথ। নারীদের উপর যারা এ ধরণের পাশবিক আচরণ করছে তারা মানুষ নামের অমানুষ। এদের মনুষ্যত্ব নেই, আছে পশুত্ব। আর এই পশুরা আমাদের মা, বোন, স্ত্রী, কন্যাদের সম্ভ্রমহানি করছে যেখানে সেখানে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, অজপাড়া গাঁয়ের কোন গৃহবধু, এমনকি শিশুরাও এই পশুদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। অপ্রতিরোধ্য গতিতে বেড়ে চলছে এদের ধর্ষণ সন্ত্রাস। আসুন সবাই মিলে এই ধর্ষকদের প্রতিরোধ করি। তুলে দেই আইনের হাতে। আর এদের ব্যাপারে দাবী একটাই, বিচারে দীর্ঘসূত্রীতার জটিল জট ভেঙ্গে দ্রততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তির নিশ্চয়তা। ধর্ষকদের রক্ষা নাই, সর্বোচ্চ শাস্তি চাই। সোচ্চার হয়ে বলি সবাই, বন্ধ হোক ধর্ষণ নারী মাতা, নারী বধু, কন্যা এবং বোন।

এ সময় উপস্থিত ছিলেন ,খালেদ চৌধুরী ,সভাপতি সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ,জেলা যুব কল্যাণ সংস্হা কার্যকরী কমিটির সদস্য ,ফয়সাল আহমদ , বাছন আহমদ,মোহাম্মদ ইকবাল ,জুবায়ের আহমদ, এড শফিকুর রহমান, সুয়েব আহমদ,মো:জহিরুল ইসলাম নোবেল ,সালাউদ্দিন আহমদ,সিরাজুল ইসলাম, শেখ নিজাম আহমেদ, হেলাল আহমেদ, নুরুল আমিন রাহিন,শেখ শাহেদ তালুকদার, কামরুল হাসান শাওন , টিপু সুলতান, রুপক বৈদ্য, রুবেল আহমদ, মাহমুদ হাসান, সোয়েব আহমেদ প্রমূখ।

এস এম আবু বকর: মৌলভীবাজার থেকে

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

লঞ্চে যৌন হয়রানি