রবিবার দুপুর ২:০২, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৬ই জুন, ২০২৪ ইং

খুন, ধর্ষণ ও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সিলেটে খেলাফত মজলিসের সমাবেশ ও মিছিল

৩৭২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

পুলিশী হেফাজতে নিরীহ যুবক রায়হান হত্যা,দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি এবং দেশব্যাপী ধর্ষণ-ব্যভিচারের মহামারির প্রতিবাদে খেলাফত মজলিস সিলেট জেলা শাখার বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেছেন,’আগামী ৩১ অক্টোবরের মধ্যে নিরীহ যুবক রায়হান হত্যাকারী এসআই আকবর ও তার সহযোগীদের গ্রেফতার করা না হলে ১ নভেম্বর সংবাদ সম্মেলন করে সিলেটবাসীকে নিয়ে হরতাল-অবরোধ সহ কঠোর কর্মসূচী দেয়া হবে।’ সমাবেশে বক্তাবৃন্দ দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ গতি রোধে ব্যর্থতা এবং দেশব্যাপী ধর্ষণ-ব্যভিচার রোধে ব্যর্থতার জন্য অনৈতিক পন্থায় ক্ষমতাসীন সরকারকে দায়ী করে বলেন,’ জনগণের কাছে জবাবদিহিতার ভয় থাকলে সরকার এসব নিয়ন্ত্রণে সচেষ্ট হতো। তারাতো পুলিশের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতাসীন, তাই পুলিশের অনাচার বন্ধে তাদের কোন সদিচ্ছা নেই।’

আজ বিকেল তিন ঘটিকার সময় নগরীর কোর্ট পয়েন্টে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তাবৃন্দ উপরোক্ত কথা বলেন। খেলাফত মজলিসের নির্বাহী সদস্য ও সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজদুদ্দিন আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী।

সমাবেশে রায়হান হত্যাকারীদেরকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করণ,দ্রব্যমূল্যের উর্ধ গতি রোধ এবং দেশব্যাপী ধর্ষণের সাথে জডিতদেরকে দ্রুত বিচারে সর্বোচ্ছ শাস্তি প্রদানের দাবীতে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত সিলেট জেলার সকল উপজেলায় ব্যাপক গণসংযোগ কর্মসূচী ঘোষণা করেন, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা নেহাল আহমদ। এর মধ্যে দাবী না মানলে আগামী ১ নভেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে তিনি সমাবেশে জানান।

সিলেট জেলা সহ সাধারণ সম্পাদক মাওলানা মুখলিছুর রহমান ও বায়তুলমাল সম্পাদক প্রিন্সিপাল হাফিজ মাওলানা শিব্বির আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট জেলা সহ সভাপতি মাওলানা কারী সিরাজুল ইসলাম, মাওলানা শামসুদ্দিন মুহাম্মদ ইলয়াস, মহানগর সহ সভাপতি হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান,সিলেট জেলা সহ সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ ফজর আলী, মাওলানা দিলওয়ার হোসাইন, বিশিষ্ট আলেম মুফতী মুফিজুর রহমান,বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক বিলাল আহমদ চৌধুরী, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আফজাল হুসাইন কামিল, পশ্চিম জেলা সভাপতি ফখরুল ইসলাম ও শাবিপ্রবি সভাপতি জাকারিয়া হুসাইন জাকির প্রমূখ।

সমাবেশ শেষে এক বিরাট বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে শেষ হয়।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি