রবিবার সকাল ৮:৫৫, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ৩রা মার্চ, ২০২৪ ইং

শিমরাইলকান্দি রাস্তার সংস্কারে আজ ১১টায় মানববন্ধন

৫৩৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আজ ২৭ সেপ্টেম্বর রবিবার বেলা ১১টায় পাওয়ার হাউজ রোড থেকে শ্মশানঘাট পর্যন্ত অতিঝুঁকিপূর্ণ রাস্তাটির আশু সংস্কারের দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হতে যাচ্ছে, এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত উদ্যোগ ও অংশগ্রহণে। মানববন্ধনটি অনুষ্ঠিত হবে পাওয়ার হাউজ রোডেই। তাই অংশগ্রহণকারীদের পাওয়ার হাউজ রোড তোফায়েল আজম ও শিমরাইলকান্দি চাষীভবনের সামনে জড়ো হতে বলা হয়েছে।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ভেতরে এটি খানা-খন্দে ভরা ও খুবই ঝুঁকিপূর্ণ একটা রাস্তা। ব্রাহ্মণবাড়িয়া শহরের কালিবাড়ি মোড় থেকে গ্যাসফিল্ড পর্যন্ত এ রাস্তার দুই পাশে রয়েছে অনেকগুলো সরকারি অফিস- চাষীভবন, খাদ্যগুদাম, বিএডিসি, গ্যাসফিল্ড। এছাড়া রয়েছে কয়েকটি স্কুল, শহরের সবচেয়ে বড় কবরস্থান ও শ্মশান। অথচ দীর্ঘ প্রায় আঠারো বছর ধরে এর কোনো সংস্কার নেই।

সরেজমিনে দেখা যায়, রাস্তার দশা অতি ভয়াবহ। স্থানে স্থানে গর্ত, জমে আছে বৃষ্টির পানি। রিক্সা ও অটো প্রায়ই উল্টে পড়ছে, আহত হচ্ছে যাত্রী। কিছুদিন আগে কালিবাড়ি মোড় থেকে চাষীভবন পর্যন্ত জায়গাটুকু সংস্কারের উদ্দেশ্যে ভাঙ্গা হয়, উপরের খানা-খন্দ পিচগুলো সরিয়ে কিছু ইটের সুরকি বিছানো হয়। কিন্তু এরপর সেভাবেই ফেলে রাখা হয়েছে। এতে সাধারণ মানুষদের সমস্যা আরো বেড়ে গিয়েছে।

এ রাস্তার অবস্থাটা দেখুন

এদিকে রিক্সা ও অটোভাড়া হয়ে গিয়েছে দ্বিগুণ, যা সাধারণ মানুষদের কষ্টকে চূড়ান্ত মাত্রায় পৌঁছিয়েছে। সরকারি এসব অবহেলা, দুর্নীতি ও রাস্তাটি সংস্কারের প্রতিবাদে তাই আজ সকাল ১১টায় হতে যাচ্ছে এ মানববন্ধন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি