শনিবার রাত ১২:২৫, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৭ই মে, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে কোটি টাকার টেন্ডারে শিডিউল ফেলতে বাঁধা

৪২৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ের বিএডিসিতে গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনে টেন্ডারে শিডিউিল ফেলতে না পারার অভিযোগ উঠেছে। ১৮টি শিডিউল বিক্রি হলেও জমা পরেছে মাত্র ৩টি। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএসডিসি) শিবগঞ্জ কেন্দ্রের এই শিডিউল ফেলার জন্য ছিল তিনটি নির্দিষ্ট স্থান। অভিযোগ উঠেছে ওই নেতার বাহিনীর দাপটে কোন ঠিকাদারই দরপত্র ফেলতে পারেনি। বিএসডিসি সূত্রে জানা গেছে, গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনে ১ কোটি টাকার টেন্ডার আহবান করা হয়। এর বিপরীতে এবার ১৮টি দরপত্র বিক্রি হয়।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত শিডিউল জমা পরেছে মাত্র ৩টি। প্রতি বছরের মতো এবারো শিডিউল কিনে ফেলতে পারেনি ঠিকাদার মাহাবুব আলম, মোস্তফা কামাল, রবিদ্রনাথসহ বেশ কয়েকজন। তাদের অভিযোগ, সিন্ডিকেট বাহিনীর ভয়ে দুপুর পর্যন্ত শিডিউল ফেলা যায়নি। সিন্ডিকেট চক্রের ভয়ে তারা বাক্সপর্যন্ত যাওয়ার সাহস পাননি।

গত ১১ বছর ধরে এভাবেই চলে আসছে, তাই অন্যরা বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ ঠিকাদারদের। এ ব্যাপারে বিএডিসি শিবগঞ্জ কেন্দ্রের উপ-পরিচালক (বীজ) তাজুল ইসলাম ভুঞা বলেন, শিডিউল ফেলতে পারেনি এমন অভিযোগ পাওয়া যায়নি। ১৮টি দরপত্র বিক্রি হলেও শেষ সময় পর্যন্ত শিডিউল জমা পরেছে মাত্র ৩টি। পুলিশ প্রশাসন উপস্থিত ছিল। কেউ যদি শিডিউল ফেলতে না পারে এর দায় তিনি নেবেন না বলে জানান।

মোঃ জাহিরুল ইসলাম: ঠাকুরগাঁও থেকে    

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি