বুধবার সকাল ১১:৪০, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে টানা বর্ষণে ক্ষতিগ্রস্তদের পাশে জেলা প্রশাসন

৩২৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে টানা তিন দিনের বর্ষনে সদর উপজেলার নদী নালার পানি বৃদ্ধি পাওয়ায় পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে জলাবদ্ধতায় নদী তীরবর্তী বসবাসরত মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এর মধ্যে অনেকের ঘরবাড়ি নিমজ্জিত হয়ে গেছে। জলাবদ্ধতায় আটকা পরিবারগুলো বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে স্থানান্তর করার অংশ হিসেবে টাংগন নদী তীরবর্তী ডিসি বস্তি,এসি ল্যান্ড বস্তির দুঃস্থ পরিবারের সদস্যদের রিভারভিউ হাই স্কুল,জেলা শিল্পকলা একাডেমি, সরকারি কলেজ ভবন,আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

আজ (২৬ সেপ্টেম্বর) শনিবার জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম জেলা শিল্পকলা একাডেমিতে জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত মানুষের খোঁজখবর নিতে যান এবং প্রত্যেক পরিবারের মাঝে ১০কেজি করে ত্রানের চাল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক),নুর কুতুবুল আলম,সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ
সংশ্লিষ্ট মহিলা কাউন্সিলরগণ।

উল্লেখ্য যে, জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমের নির্দেশনায় দুঃস্থ পরিবারের সদস্যদের থাকা ও খাওয়াসহ বিভিন্ন সমস্যা নিরসনকল্পে তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন ।

পরে উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় কাউন্সিলরকে সাথে নিয়ে টানা বর্ষনে জলাবদ্ধতা ক্ষতিগ্রস্তদের খোঁজখবর নিতে সরজমিনে যান।
ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে রিভারভিউ হাই স্কুলে ৫০ টি দুঃস্থ পরিবার এবং জামালপুর ইউনিয়নের পারপুগী বীটবাজার সংলগ্ন গ্রামে ২০ টি পরিবারের মাঝে ১০কেজি করে ত্রাণের চাল বিতরণ করেন।এবং তিনি আরও বলেন, অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত ত্রাণের কার্যক্রম চলমান থাকবে।

এছাড়া রাতে পানি বৃদ্ধি পেয়ে যেসব দুঃস্থ পরিবার ঘরে থাকতে সমস্যা হবে এমন পরিবারদের আখানগর,রুহিয়া,শুকানপুকুরী ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানে স্থানান্তর করার জন্য সদর ইউএনও এর নির্দেশে প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হয়েছে।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি