শনিবার রাত ১১:১৮, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৮ই মে, ২০২৪ ইং

রাণীশংকৈলে মাছের সাথে শত্রুতা: পুকুরের সব মাছ মরে ভেসে ওঠেছে

৪০০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে উপজেলায় শত্রুতাবসত একটি পুকুরের মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। ১১ আগষ্ট মঙ্গলবার উপজেলার হোসেনগাঁও ইউনিয়নের রামরায় দিঘীর প্রবেশ পথে থাকা কোদাঁল ডোবা দিঘীতে পোনা মাছ গুলো মারা গিয়ে পানিতে ভেসে থাকতে দেখা গেছে।

পুকুরটিতে বিভিন্ন প্রজাতের পোনা মাছ ছিল যার আনুমানিক বাজার মুল্য তিন লাখ টাকার অধিক। ঘটনাটি ১০ আগষ্ট সোমবার দিবাগত রাতের কোন এক সময় দূস্কৃতিকারীরা ঘটিয়েছেন বলে ধারণা করছেন পুকুরের মালিক।

পুকুরটির মালিক মনির হোসেন জানান, এই পুকুরটি সরকারী আমি লিজ নিয়ে এখানে মাছ চাষ করি। কি কারণে পুকুরের মাছগুলো এভাবে মরে গিয়ে হঠাৎ ভেসে উঠছে। তা বুঝে উঠার আগেই অধিকাংশ পোনা মাছ মারা যায়। পরে আমি উপজেলা মৎস্য অফিসের সাথে যোগাযোগ করি। উপজেলা মৎস্য সহকারী অফিসার আব্দুল জলিল ঘটনাস্থল পরিদর্শন করে আমাকে জানান, পুকুরটিতে গ্যাস ট্যাবলেট কিংবা বিষ প্রয়োগ করা হয়েছে। তাই মাছগুলো এভাবে মারা গেছে বলে মনে হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চত করেন উপজেলা মৎস্য সহকারী কর্মকর্তা আব্দুল জলিল তিনি আরো জানান, এতগুলো মাছ বিষাক্ত কিছু প্রয়োগ ছাড়া তো এভাবে মারা যাওয়ার কথা না। পরীক্ষা নিরীক্ষা করলে কিভাবে মারা গেছে সে রহস্য উন্মোচন হবে বলে তিনি মন্তব্য করেন।

মোঃ জাহিরুল ইসলাম: ঠাকুরগাঁও থেকে    

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি