রবিবার রাত ১:৫৩, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৮ই মে, ২০২৪ ইং

নবাবগঞ্জের সোনাহাজরায় বাড়ির সঠিক সীমানা নির্ধারণের দাবী আনোয়ারের

৭৮৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

এনপিএস প্রতিবেদক: ঢাকার নবাবগঞ্জ থানার সোনাহাজরা গ্রামের মৃত আব্দুল আজিজ খান-এর পুত্র মো: আনোয়ার হোসেন খানদের গালিমপুর মৌজার দাগ নং-১৯৯৬, আরএস-১৮৮২ নং দাগে বিগত ২০১৭ সালে তারই চাচাত ভাই জয়নাল নিজস্ব আমিন দ্বারা বাড়ীর সীমানা নির্ধারণ করে, যা বর্তমানে বলবৎ রয়েছে। কিন্তু সেই মাপে সঠিকভাবে সীমানা নির্ধারণ করা হয়নি। জায়গার কাগজপত্র অনুযায়ী সীমানা নির্ধারণে গড়মিল রয়েছে।

এমতাবস্থায় সরকারি আমিন দ্বারা পুনর্বার মাপ করে সঠিকভাবে সীমানা নির্ধারণ করা প্রয়োজন বলে মনে করেন আনোয়ারের পরিবার। এই গড়মিল সীমানা নির্ধারণ করার কারণে আনোয়ারের প্রতিপক্ষ জয়নাল খান গং- পিতা-মৃত গুলজার খান তার ভাইদেরসহ সদল বলে আনোয়ারদের ঘড়-বাড়ি ভেঙ্গে ফেলার জন্য অপচেষ্টা চালাচ্ছে।

আনোয়ারদের চলাচলের রাস্তায় অবৈধ সীমানা প্রাচীর

শুধু তাই নয়, আনোয়ারদের জায়গার উপর এবং পরিবারের লোকজনের চলাচলের পথের উপর পর্যন্ত ইট দিয়ে বাউন্ডারি ওয়াল নির্মাণ করেছে, যা অত্যন্ত অমানবিক, মানবতা বিবর্জিত ও অত্যাচারের শামিল। এর প্রেক্ষিতে জয়নাল গংদের বিরুদ্ধে গালিমপুর তদন্ত কেন্দ্রে জিডি করা হয়েছে। জিডি নং- ১০, তারিখ- ০১-০৮-২০১৮। এরপরও এরা অত্যন্ত অপকৌশল করে আনোয়ারের বিরুদ্ধে শালিশ দরবার বসিয়ে নানানরকম জোর-জবরদস্তিসহ বলপ্রয়োগ করে ঘড়বাড়ি ভাঙ্গার ষড়যন্ত্রে লিপ্ত।

যদি ঘরবাড়ি ভাংতে না দেয়া হয়, তবে তারা আনোয়ারসহ আনোরের ভাই ও মাকে হত্যা করবে বলে প্রকাশ্যে হুমকী দিয়ে বেড়াচ্ছে। এমতাবস্থায় আনোয়ার খান গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার নিকট আইনি সহায়তা পাওয়াসহ সংশ্লিষ্ঠ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি আইনি পদক্ষেপ কামনা করছেন।

এনপিএস প্রতিবেদক: নবাবগঞ্জ, ঢাকা থেকে

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি