শনিবার ভোর ৫:২৬, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

আখাউড়া জামিয়া দারুল উলুমে বৃক্ষ রোপণ

৩৮৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িযা জেলার অন্তর্গত ঐতিহ্যবাহী আখাউড়া উপজেলার বহুল আলোচিত সংগঠন ‘আত্মীয়’। এ সংগঠনের সদস্যরা খুব কর্মতৎপর ও উদ্যমী। সংগঠন‌টি সুনাম কুড়িয়েছ অতি অল্প সময়ে।

একের পর এক জনকল্যাণমূলক কাজ ধারাবাহিকভাবে আঞ্জাম দিয়ে যাচ্ছে। সংগঠনটির অন্যতম লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে স্বেচ্ছায় রক্তদান। উক্ত সংগঠনের উদ্যোগে জামিয়া দারুল উলুম মুহিউস সুন্নাহ’র মসজিদ সংলগ্ন শূন্যস্থানে কিছু ফলের চারা রোপন করা হয়েছে।

আজ বেলা এগারোটায় উক্ত জামিয়ার প্রিন্সিপাল হাফেয মাওলানা আসআদ আলহাবিবীর উপস্থিতি সংগঠনের কিছু কর্মী উক্ত কাজ সূচারুভাবে আঞ্জাম দেয়।

হাদিসে রাসূল সা. ফলবৃক্ষ রোপণ করতে উৎসাহ দিয়েছেন,
عَنْ جَابِرٍ، قَالَ قَالَ رَسُولُ اللَّهِ صلى الله عليه وسلم ‏ “‏ مَا مِنْ مُسْلِمٍ يَغْرِسُ غَرْسًا إِلاَّ كَانَ مَا أُكِلَ مِنْهُ لَهُ صَدَقَةٌ وَمَا سُرِقَ مِنْهُ لَهُ صَدَقَةٌ وَمَا أَكَلَ السَّبُعُ مِنْهُ فَهُوَ لَهُ صَدَقَةٌ وَمَا أَكَلَتِ الطَّيْرُ فَهُوَ لَهُ صَدَقَةً وَلاَ يَرْزَؤُهُ أَحَدٌ إِلاَّ كَانَ لَهُ صَدَقَةٌ”

জাবির (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ যে কোন মুসলমান (ফলবান) গাছ লাগাবে তা থেকে যা কিছু খাওয়া হয় তা তার জন্য দান স্বরূপ, যা কিছু চুরি হয় তাও দান স্বরূপ, বন্য জন্তু যা খাবে তাও দান স্বরূপ। পাখী যা খাবে তাও দান স্বরূপ। আর কেউ যে কোন প্রকার ক্ষতি সাধন করলে তাও তার জন্য দান স্বরূপ। সহীহ বুখারী হাদিস নং ৩৮৬০, সহীহ মুসলিম হাদিস নং ৩৮২৪।

আব্দুল্লাহ ইদরীস: বি‌শেষ প্র‌তি‌নি‌ধি

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি