রবিবার রাত ১১:০৫, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৫ই মে, ২০২৪ ইং

সাতক্ষীরায় তুচ্ছ ঘটনায় মামলা: এলাকাবাসীর মানববন্ধন

৫১৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

দুই গ্রামের মধ্যে প্রীতি ফুটবল খেলায় তুচ্ছ ঝগড়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের চাঁদাবাজি ও ছিনতাইয়ের মিথ্যা ও হয়রানিমুলক মামলায় এলাকবাসী মানববন্ধন করেছেন।

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের মহেশ্বরপুর গ্রামে তুচ্ছ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি ও হয়রানির প্রতিকার চেয়ে এ বিক্ষোভ ও মানববন্ধনে অংশগ্রহণ করেন নারী শিশুসহ সর্বস্তরের এলাকাবাসী।

জানা যায়, গত ১৪ জুন মহেশ্বরপুর ফুটবল মাঠে পাশ্ববর্তী মুড়াগাছা গ্রামের সাথে ফুটবল খেলায় রেফারী গোলাম রব্বানী মুড়াগাছা গ্রামের পক্ষ নিয়ে অফসাইডে হওয়া গোলের সিদ্ধান্ত দিলে দুপক্ষে বাদানুবাদের সৃষ্টি হয়। বিতর্কিত গোল মেনে নিয়ে উভয় দলের সম্মতিতে রেফারী পরিবর্তন করে পুনরায় খেলা শুরু হলে ইচ্ছাকৃতভাবে মুড়াগাছা দলের খেলোয়াড় জাহাঙ্গীর ও ওই গ্রামের দর্শক বায়েজিদ নতুন দায়িত্বপ্রাপ্ত রেফারী মোমেন গাজীর সাথে বারবার অসৌজন্যমূলক আচরণের পাশাপাশি মারধর করতে উদ্যত হয়।

এ নিয়ে আবারও উভয় গ্রামের দর্শকদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। এ ঘটনার পরদিন (১৫ জুন) সন্ধ্যার দিকে মহেশ্বরপুর দলের খেলোয়াড় ওই গ্রামের আবু বক্কর মোল্যার ছেলে জাহিদ হাসান মোবাইলে ফ্লাক্সিলোডের জন্য মুড়াগাছা হাইস্কুল মাঠ সংলগ্ন একটি দোকানে যায়। মাগরিবের আজানের পর জাহিদের দুইজন বন্ধু পাশ্ববর্তী মসজিদে নামাজ পড়তে গেলে মুড়াগাছা গ্রামের জাহাঙ্গীর, বিল্লাল গাইন, ফজলু গাইন ও হোসাইন লাঠিশোঠা নিয়ে জাহিদ হাসানের উপর অতর্কিত হামলা ও মারপিট করে। এক পর্যায়ে মসজিদ থেকে এলাকার মুসুল্লিরা বের হলে হামলাকারীরা ঘটনা স্থল ত্যাগ করে। পরে জাহিদকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হলে হুমকির মুখে সেখান থেকে বাসায় নিয়ে যাওয়া হয়।

প্রত্যক্ষদর্শী নুরো দোকানদার বলেন, আমার দোকানের পাশে জাহিদ হাসানকে মারপিট করে বিল্লাল, ফজলু, জাহাঙ্গীর ও হোসাইন। আমি মারামারি ঠেকাতে যাই নাই কারণ তারা অনেক হিংস্র। গ্রাম পুলিশ শপিকুল ইসলাম বলেন, মারামারির কথা শুনে ঘটনা স্থলে গিয়ে দেখি মারামারি শেষ। তবে স্থানীয়দের কাছে শুনে জানতে পেরেছিলাম বিল্লাল, ফজলু সহ কয়েকজন জাহিদ কে মারপিট করেছে। পুনরায় মারার জন্য সরকারি পুকুরের পাশে রড ও লাঠি নিয়ে দাড়িয়ে আছে জানতে পেরে মহেশপুর থেকে আসা লোকজনদের বিল দিয়ে বাড়ি পাঠিয়ে দেই।
অপরদিকে মুড়াগাছা গ্রামের রজব আলী গাইন তার ছেলে ফজলুর রহমানকে মারপিট করে টাকা ছিনতাই ও চাঁদা দাবিসহ বিভিন্ন মিথ্যা বিষয় উল্লেখ করে শিক্ষক শিক্ষার্থীসহ ৮ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় অভিযোগ করেন। কালীগঞ্জ থানা মতে, উক্ত ঘটনায় গত ২২শে জুন মামলা হয়েছে।
এরপরও মুড়াগাছার হামলাকারীরা অব্যাহত ভাবে হুমকি ধামকি প্রদর্শন করে চলেছে বলে অভিযোগ রয়েছে।
এমতাবস্থায় ধলবাড়িয়া ইউপি’র ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বর শেখ আব্দুস সাত্তারসহ মহেশ্বরপুর গ্রামের শত শত নারী পুরুষ মঙ্গলবার বিকেলে নিজ এলাকায় সড়কে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন। এসময় তারা প্রকৃত ঘটনা উদঘাটনপূর্বক ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানূগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করেছেন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি