মঙ্গলবার রাত ৯:৪১, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৮ই জুন, ২০২৪ ইং

যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতির বৃক্ষরোপণ

৩৫৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে “গাছ লাগাও পরিবেশ বাচাও” প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন। সেই সঙ্গে আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচনের মতবিনিময় সভাও চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর দক্ষিণের এই সভাপতি।

আজ সোমবার বিকালে ঢাকা-৫ আসনের যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাসুদ মোল্লা।

বৃক্ষরোপন কর্মসূচীর ব্যাপারে কামরুল হাসান রিপন বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপন করছি। বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ লাগানোর এই কর্মসূচি আগামী তিন মাস পর্যন্ত পালন অব্যাহত রাখবো আমরা। গাছ লাগানোর ফলে একদিকে যেমন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা যাবে তেমনি অন্যদিকে খাদ্যেরও নিশ্চয়তা হবে। সেই লক্ষ্যেই আমরা ধারাবাহিকভাবে প্রতিনিয়তই বৃক্ষরোপনের এই কর্মসূচী পালন করে চলেছি।’
গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। এরপর থেকেই ধারাবাহিকভাবে পল্টন, মতিঝিল, আরামবাগ, যাত্রাবাড়ী, শনিরআখড়া, ডেমরা, মাতুয়াইল, রায়েরবাগ এবং কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন কামরুল হাসান রিপন।

বৃক্ষরোপন কর্মসূচীর আগে নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করে যাত্রাবাড়ী থানাধীন ৬৩ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগন। মতবিনিময় সভায় সকলের দাবী কামরুল হাসান রিপনকে আসন্ন ঢাকা-০৫ উপ-নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চান তারা।

কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আবু আহমেদ মান্নাফি বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারণেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করার জন্য আমাদের সারাদেশে বেশি বেশি বৃক্ষরোপণের প্রয়োজন। এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাচ্ছি। এতে শুধু পরিবেশই উপকৃত হচ্ছেনা আমাদেরও নেক আমল যোগ হচ্ছে। রিপনের মত সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে খুব সহজেই আমরা চলমান কর্মসূচি সফল করতে পারব। ”

এ সময় মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী থানা এবং বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা উপস্থিত থেকে কর্মসূচি সফল করেন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি