সোমবার সন্ধ্যা ৭:৫৫, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৬ই মে, ২০২৪ ইং

একটি চমৎকার মানপত্র

১৫৩২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মানপত্র

বাংলাদেশের একজন স্বনামধন্য কবি হিসেবে এস এম শাহনূর এর শুভাগমন উপলক্ষে বল্লভপুর আইডিয়াল স্কুলের শিক্ষiক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদে পক্ষ থেকে-প্রাণঢালা অভিনন্দন।

হে বিশ্ববাঙালি,

সারাদেশে এখন পাখি ডাকা, ফুল ফোটা বসন্তের গৌরবময় উপস্থিতি। গ্রাম-বাংলার সর্বত্রই বাহারি ফুলের মৌ মৌ গন্ধ। চারদিক তাই উৎসবে মুখর। বসন্তের এমনি এক মায়াবী লগ্নে আমরা যখন কাঙ্ক্ষিত প্রিয়জনকে কাছে পাওয়ার একান্ত বাসনায় অপেক্ষার প্রহর গুণছিলাম; ঠিক তখনি এক অনাবিল আনন্দের ঊর্মীদোলায় আমাদের আন্দোলিত করে এ ক্ষুদ্র প্রতিষ্ঠানে আপনার শুভাগমন। আপনার আগমনে বনে বনে যেন আজ পুষ্পের বাহুল্য; সেই সাথে ভ্রমরের গুঞ্জনধ্বনি যেন আপনার আগমন উল্লাসেই মুখর। আপনাকে কাছে পেয়ে আমরা আজ ধন্য। আপনি আমাদের আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন গ্রহণ করুন।

হে কবি,

সবকিছুর ঊর্ধ্বে আপনার যে পরিচয় সেটি হলো আপনি যথার্থই কবি। যে কবির হৃদয় অসীমের আনন্দ খুঁজে বেড়ায় , যে কবি হৃদয়ে অপার আনন্দ – বেদনায় নিত্য ভাবের কুসুম ফোটে, আপনি ধারণ করেছেন সেই কবিচিত্ত। আপনার এ কবি হৃদয়ের কাছে আমাদের অনেক প্রত্যাশা।

হে জ্ঞানতাপস,

বাংলা সাহিত্যাকাশে ব্রাহ্মণবাড়িয়া জেলার বহু গুণী কবি, সাহিত্যিক, উপন্যাসিক ও গবেষক তাঁদের বলিষ্ঠ অবদান রেখেছেন। কিন্তু নূরনগর পরগণার এই অঞ্চলে বহু গুণী মানুষের জন্ম হলেও দীর্ঘদিন ধরে কোন কবি সাহিত্যিকের জন্ম হয়নি। গত দুই দশক ধরে যে নিভৃতচারী গুণী মানুষটি বাংলা সাহিত্যাকাশে মিটমিট করে জ্বলে নিজের অস্তিত্বের জানান দিচ্ছেন,তিনি ব্রাহ্মণবাড়িয়ার তারুণ্যের কবি খ্যাত,লেখক ও গবেষক এস এম শাহনূর।আপনার আলোকিত আবির্ভাবে আমরা ধন্য।

হে ছান্দসিক, ,

কবিতা হৃদয়ের কথা বলে আর কবিরা দেয় সেই শুভ সংবাদ। যে সংবাদে হৃদয় হয় উদ্বেলিত। উদ্বেলিত ভালোবাসার আরেক নাম কবি এস এম শাহনূর। আপনার লেখনীর রূপ, রস,গন্ধ আর নানা বৈচিত্র্যতা কখনো আনন্দ ছুঁয়ে কখনো প্রেমের রৌশনীতে প্রোজ্জ্বল হয়ে কখনো বা বিরহকাতর দহনানলে প্রেয়সীকে খুঁজে পাবার নান্দনিক ভঙ্গিতে পাঠক মাত্রই আপ্লূত হয়। আপনার মত কাব্য মনস্ক মানুষদের জন্যই সমাজ সংসারে উচ্ছলতা আছে,আছে প্রাণ চঞ্চলতা।ভবিষ্যতেও আপনাদের ভালোবাসার চন্দনে বাংলা সাহিত্য হবে সমৃদ্ধ।

হে শিল্পী,

আমরা আপনাকে পেয়েছি কাব্যের মাঝে, পেয়েছি আপনার সৃষ্টির মাঝে, আজ পেয়েছি সেই সম্পূর্ণ আপনাকে। আপনি ভালোবেসেছেন এ ব্রাহ্মণবাড়িয়ার মানুষকে, প্রকৃতিকে। রূপ-রস-গন্ধ দিয়ে আপনি রাঙিয়েছেন আপনার শিল্পীসত্তাকে। তাই তো আপনি শিল্পী, কাব্যজগতের নিপুণ কারিগর।

হে অনির্বাণ,

শত ব্যস্ততাকে উপেক্ষা করে আপনি আমাদের মাঝে এসে যে মহানুভবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার জন্য আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ।আপনি আবারও আসবেন আমাদের মাঝে, ভালোবাসবেন এমনি করে, শোনাবেন আপনার রচিত কবিতা। পরম করুণাময়ের নিকট আপনার সুন্দর, সুস্থ ও সুখী জীবন এবং দীর্ঘায়ু প্রার্থনা করি। কামনা করি, আপনার লেখনী আপনাকে মহিমার অমর আলোকে উদ্ভাসিত করুক।

আপনারই গুণমুগ্ধ

বল্লভপুর আইডিয়াল স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ

১২ই মার্চ ২০২০ইং

Some text

ক্যাটাগরি: বিবিধ

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি