রবিবার রাত ৪:২৮, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৪ঠা মে, ২০২৪ ইং

৭ গ্রামের মানুষ চিকিৎসাবঞ্চিত: সরাইলে স্বাস্থ্যসেবা কেন্দ্র ২ বছর ধরে বন্ধ

৪৯৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পাকশিমূল ইউনিয়নের জয়ধরকান্দী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রটি ২ বছর ধরে বন্ধ রয়েছে। চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে সাত গ্রামের প্রায় ১২ হাজার মানুষ। জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার পাকশিমুইল ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন ও প্রত্যন্ত অঞ্চল জয়ধরকান্দী গ্রামের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রটি অবস্থিত।

কেন্দ্রটি চালু হওয়ার পর থেকে গ্রামের সুবিধা বঞ্চিত মানুষ চিকিৎসাসেবা নিয়মিতভাবে গ্রহণ করলেও ২ বছর ধরে কেন্দ্রটি বন্ধ থাকায় চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে জয়ধরকান্দী এলাকার রিমপুর, কদরপুর,কাসেমপুর, তেলিকান্দী, শিমূল কান্দী,বাঘী,মহিষবেড়সহ সাত গ্রামের জনসাধারণ।

উপজেলার জয়ধরকান্দী স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কেন্দ্র উপ-সহকারী মেডিকেল অফিসার বিশ্বনাথ আচার্য্য ও পরিবার পরিকল্পনা পরিদর্শিকা ঝুমা আক্তার নিয়মিত স্বাস্থ্যসেবা দিয়ে আসলেও দু’জনে যথাক্রমে অবসর ও বদলী জনিত কারণে পদ ২টি শূন্য হলে গত ২ বছরে কোন দায়িত্বশীল ব্যাক্তি যোগদান করিনি জয়ধরকান্দী স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কেন্দ্রে। তালা ঝুলে আছে ২ বছর। ঊর্ধ¦তন কর্মকর্তাদের সঙ্গে বার বার যোগাযোগ করেও কোন সুফল পাচ্ছেন না গ্রামবাসী।

এ ব্যাপারে জয়ধরকান্দী গ্রামের ইউপি সদস্য মোঃ সালাউদ্দিন বলেন, ডাঃ বিশ্বনাথ আচার্য্য যাওয়ার পর এখানে আর কোন ডাক্তার আসে নাই। ২ বছর ধরে হাসপাতালটি বন্ধ। উপজেলায় এ নিয়ে অনেক যোগাযোগ করেছি কোন সুফল পায়নি। চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে পাকশিমূল ইউনিয়নের সাত গ্রামের মানুষ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নোমান মিয়া বলেন.এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষে জানানো হয়েছে।

শেখ মো. ইব্রাহীম , সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি