সোমবার দুপুর ১২:২৩, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৬ই মে, ২০২৪ ইং

মৌলভীবাজারে কলেজ ছাত্রী করোনায় আক্রান্ত

৪৫২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মৌলভীবাজার সদর উপজেলার শ্রীমঙ্গলে প্রথম ব্যাংক কর্মকর্তা করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার রেশ কাটতে না কাটতেই এবার আরো একজন কলেজ ছাত্রী করোনা আক্রান্ত হয়েছে।সে অনার্স ২য় বর্ষের ছাত্রী। শ্রীমঙ্গলে এ নিয়ে দুইজন রোগী শনাক্ত করা হলো।

শ্রীমঙ্গল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, যিনি করোনায় আক্রান্ত হয়েছেন তিনি একজন নারী (২১) ও শ্রীমঙ্গলের একটি চা বাগানের শ্রমিক।
তিনি আরও বলেন, আমরা গত ২৩ তারিখ আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ করে পাঠিয়েছিলাম (২৬ এপ্রিল) রিপোর্ট পজিটিভ এসেছে।
পারিবারিক সূত্রে জানা যায়, করোনায় লকডাউনের পাচঁদিন আগে ঢাকা যাত্রাবাড়ী শনির আখড়ায় এলাকায় মেয়েটি বোনের বাড়িতে বোনের বাচ্চা দেখতে যায়, গত বুধবার (২২ এপ্রিল) তার বাবা ও মামা ঢাকা থেকে শ্রীমঙ্গলে তাকে নিয়ে আসেন।
বৃহস্পতিবার (২৩ এপ্রিল) তার নমুনা সংগ্রহ করে টেষ্টে পাঠানো হয় এবং রোববার (২৬ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার ফলাফলে তার শরীরে করোনার পজেটিভ শনাক্ত করা হয়।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান, আমরা আক্রান্ত রোগীর বাসায় পৌঁছেছি, রোগী বাসাতেই আছেন। প্রাথমিকভাবে আক্রান্ত রোগীর বাসা লকডাউন করা হবে পরবর্তীতে প্রয়োজন হলে পুরো বাগান লকডাউন করা হবে।
এদিকে রোববার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে মোট ১৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে ৮ জনের পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। যার মধ্যে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হয় মৌলভীবাজারে ৬ জন। যাদের মধ্যে একজন শ্রীমঙ্গল, একজন বড়লেখা ও চারজন কুলাউড়া উপজেলার।

এস এম আবু বকরঃঃ মৌলভীবাজার প্রতিনিধি

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি