বুধবার দুপুর ১২:৩২, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৮ই মে, ২০২৪ ইং

মানা হচ্ছে না সরকারি নির্দেশ: সরাইল হাট-বাজারে জনসমাগম

৪২৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

চলমান করোনা ভাইরাস সংক্রমণ রোধে এ মহাদুর্যোগে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার একাধিক হাট-বাজার খোলা মাঠে স্থানান্তর করা হলেও মানা হচ্ছে না সরকারি নির্দেশ ও সামাজিক দুরত্ব। কোভিড-১৯ সংক্রমণ ঝুঁকিতে রয়েছেন উপজেলাবাসি। গত মঙ্গলবার বিকেলে (২৮ এপ্রিল) সরাইল সদর ও কালীকচ্ছ বাজারে দেখা গেছে, শত শত লোক গাঁয়ে গাঁ ঘেঁষে কেনা-কাটা করছেন। সকালে বাজারগুলোতে মানুষ কিছুটা কম হলেও বিকাল হওয়ার সঙ্গে সঙ্গেই গ্রামের হাট-বাজারে লোক সমাগম হচ্ছে প্রতিনিয়ত।

স্থানীয় কালীকচ্ছ গ্রামের মোঃ হোসেন আলী অভিযোগ করে বলেন, এ বাজারটির জনসমাগম সরকারি বিধিনিষেধ মানছেন না। ফলে করোনা সংক্রমণ ঝুঁকিতে রয়েছেন এলাকাবাসী।

ব্যবসায়ী সালাম মিয়া বলেন, উপজেলা প্রশাসন ওইসব বাজারে সচেতনেতা অভিযান পরিচালনা করলেও প্রশাসনের লোক ফিরে যাওয়া মাত্রই ফিরে আসে পূর্বের অবস্থা। এতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি রয়েছে। আবার অনেকেই বলেন, ‘কাজ করে খাই, করোনা-টরোনা বুঝি না। এসব ভাইরাস গ্রামে আসবে না, শহরেই থাকবে।’ সরকারিভাবে ছুটি ঘোষণা হওয়ার পর ২৬ তারিখ থেকে নিত্য প্রয়োজনীয় জিনিস ও ওষুধের দোকান খোলা রাখার সিদ্ধান্ত হয়। ফলে সরাইল উপজেলা সদর এবং গ্রামের হাট-বাজারে কোনভাবেই জনসমাগম কমানো যাচ্ছে না।

শেখ মো. ইব্রাহীম, সহ-সম্পাদক।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি