শনিবার দুপুর ১:২০, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

জয়পুরহাটে আরো দুইজন করোনাভাইরাস সনাক্ত: মোট আক্রান্ত ৮

২৯৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জয়পুরহাটের কালাই উপজেলার পুনট পূর্বপাড়ার ৩৯ বছরের সবজি ব্যবসায়ী ও আক্কেলপুর উপজেলার বিহারপুর গ্রামের গাজীপুর ফেরত ৩৫ বছরের গার্মেন্টস কর্মীর শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে।

রোববার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে পাঠানো জয়পুরহাটের ৫৯ জনের মধ্যে নমুনা পরীক্ষায় দুইজনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেলিম মিঞা

কালাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু তাহের মোঃ তানভির হোসেন বলেন, আক্রান্ত ব্যক্তির কোন উপসর্গ না থাকলেও যেহেতু সে ঢাকায় সবজি নিয়ে যাতায়াত করতো সে জন্যই তার নমুনা সংগ্রহ করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে পাঠানো হয়। আজ রাতে তার করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

আক্কেলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম জানান, আক্রান্ত ব্যক্তি ৭ দিন আগে গাজীপুর থেকে আক্কেলপুরের বিহারপুর গ্রামে এসে হোম কোয়েরেন্টাইনে ছিলো। করোনা সনাক্তের পর তাকে গোপীনাথপুর ইনস্টিটিউট হেলথ টেকনোলজির আইসোলেশন ইউনিটে আনা হয়েছে। আক্রান্ত ব্যক্তি আশ-পাশের কয়টি বাড়ির মানুষের সাথে মিশেছে ও মসজিদে কার কার সাথে নামাজ পড়েছে তা সনাক্তের জন্য ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশ দেওয়া হয়েছে। সনাক্তের পর ওই পরিবারের সদস্যদেরও কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হবে।

সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা জানান, রোববার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরি ও রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরি থেকে ৭২টি নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে এসেছে। এর মধ্যে দুইজনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। তাদেরকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট হেলথ টেকনোলজির সেফ অতিথিশালায় রাখা হয়েছে ।

এর আগে কালাই উপজেলার নারায়নগঞ্জ ফেরত জিন্দারপুর গ্রামের দুইজন ও গাজীপুর ফেরত পাঁচগ্রামের ১জন, পাঁচবিবি উপজেলার ছোট মানিক গ্রামের ১জন ও পূর্বকড়িয়া গ্রামের ১জন, আক্কেলপুর উপজেলার তিলকপুর বিষ্ণপুর গ্রামের ১জনসহ মোট ৬জন করোনা রোগী শনাক্ত হয়। আজ নতুন করে এ তালিকায় আরো দুজন যুক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮-এ। আগের আক্রান্ত ৬ জনকে আইসোলেশনে রাখা হয়েছে এরমধ্যে চারজন করোনী রোগী সুস্থ আছেন।

শফিউল বারী রাসেল, জয়পুরহাট থেকে।

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি