শুক্রবার সকাল ১১:২৩, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে মে, ২০২৪ ইং

সরাইল-নাসিরনগর-লাখাই সড়কের পাশে ময়লার স্তুপ

৪৭২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়া সরাইল-নাসিরনগর-লাখাই সড়কের পাশে উপজেলার উচালিয়াপাড়া সড়কের পূর্ব পাশে হাঁস মুরগীর উচ্ছিষ্টাংশ ফেলে স্তুপ করে রাখা হয়েছে। এর পাশ দিয়ে যাতায়াত ব্যবস্থা দুরহ হয়ে পড়েছে। জনসাধারণের চলাচল ব্যাহত হচ্ছে। এ সড়কে যাওয়ার সময় নাক চেপে ধরে যেতে হয় পথচারিদের।

এদিকে, সারাবিশের মত বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমণে আতংকিত। সরাইলেও পড়েছে এর প্রভাব। সারা উপজেলায় চলছে নীরবতা। যানবাহন চলাচল খুবই কম। অনেকে প্রয়োজনীয় জিনিসপত্রের জন্য বাড়ি থেকে বের হয়ে এ সড়ক দিয়ে হেঁটে যেতে বিব্রতকর অবস্থায় পড়ছেন। গত ছয় মাস যাবৎ এ সড়কটির পাশে ময়লার ভাগার করেছে কিছু মুরগী ব্যবসায়ী। এছাড়াও জনদুর্ভোগ সৃষ্টি করা হচ্ছে। আশপাশের লোকজন এ আবর্জনার গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রশাসনের লোকজন এ সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াত করছেন। কিন্তু কারোর যেন কিছু করার নেই। এ সড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার মতো পরিবেশ নেই। দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম। আবর্জনা স্তুপে অল্প বাতাসে দুর্গন্ধযুক্ত ছড়িয়ে পড়ছে এলাকায়। এতে এলাকায় যেমন মশার উপদ্রব বাড়ছে, তেমনি দূষিত হচ্ছে পরিবেশ। এ সমস্যা দীর্ঘদিন যাবৎ কিন্তু কেউ কোন কর্নপাত করছে না।

একাধিক স্থানীয়রা বলেন, প্রতিনিয়ত রাতে পল্ট্রি খামারীরা হাঁস-মুরগীর উচ্ছিষ্টাংশ আবর্জনা ফেলার কারণে সড়কে চলাচল করতে নানা সমস্যা হচ্ছে। দুর্গন্ধে রাস্তায় হাঁটা যায় না। গাড়ি দিয়ে চলাচল করতে হলেও নাক-মুখ চেপে রাখতে হয়। দুর্গন্ধের কারণে নিঃশ্বাস নিতে পারি না। বমিতে নাঁড়ি-ভূঁড়ি বের হয়ে আসতে চায়। এ ব্যাপারে সমস্যা সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী ।

শেখ মো. ইব্রাহীম, সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি