রবিবার রাত ৮:৪৫, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে মে, ২০২৪ ইং

সরাইলে ভূমিহীনদের মাঝে খাস কৃষি জমি প্রদান

৫২১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সরাইল উপজেলার ৯টি ইউনিয়নের ৭০ জন দুস্থ ভূমিহীনদের মাঝে খাস কৃষি জমি হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে (১৭-০৩-২০২০ইং) উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিক ভূমিহীনদের মাঝে খাস জমির কাগজপত্র (কবুলিয়ত) বুঝিয়ে দেন নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা এবং সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আবু হানিফ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, যুব উন্নয়ন কর্মকর্তা নাজমা বেগম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম।

নির্বাহী অফিসার এএসএম মোসা বলেন, সরকার চায় দেশের সকল দুস্থ ভূমিহীন (যার ঘর আছে জায়গা নেই, জমি আছে ঘর নেই) পরিবারকে সহায়তা দিতে। সেই মোতাবেক দুস্থ ভূমিহীনদের একটি তালিকা করা হচ্ছে। তাদের মাঝে সরকারি উদ্যোগে খাস জমি বিতরণ ও বিনামূল্যে ঘর নির্মাণ করে দেওয়া হবে। জাতির জনক বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা ৭০ জনকে খাসজমি বন্দোবস্তের কাগজপত্র বুঝিয়ে দিয়েছি এবং ইতোমধ্যে সেই সব জমি যারা বন্দোবস্ত পেয়েছেন, তাদেরকে জমির দখলও বুঝিয়ে দেওয়া হয়েছে। এ কার্যক্রম মুজিববর্ষ পালন অনুষ্ঠানের পুরো বছর জুড়ে চলমান থাকবে।

সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা জানান, উপজেলার দুস্থ ভূমিহীন পরিবারের এ সকল সদস্যকে অধিক যাচাই-বাঁছাইয়ের পর তাদের মাঝে কৃষি খাস জমি বন্দোবস্ত দেওয়া হয়েছে।

শেখ মো. ইব্রাহীম, সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি