মঙ্গলবার সকাল ৯:১৪, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে মে, ২০২৪ ইং

সরাইলে দুই ভুয়া ডাক্তারকে জরিমানা

৪৭৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাক্ষণবাড়িয়ার সরাইলে বিনামূল্যে চক্ষু শিবিরের নামে শিবলু দেব (সায়মন) নামে এক ভূয়া ডাক্তারকে জড়িমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে সরাইল সদর ইউনিয়নের একটি কক্ষে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ওই ভূয়া ডাক্তারকে সাড়ে ১১হাজার টাকা জরিমানা করেছেন। সেই সাথে জব্দ করেছেন সকল যন্ত্রপাতি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার দিনব্যাপী সরাইলের বিভিন্ন ইউনিয়নে চক্ষু ডাক্তারের দ্বারা বিনামূল্যে চিকিৎসা দেওয়ার প্রচারণা চালানো হয়। প্রচারণার স্থান দেওয়া হয় সরাইল সদর ইউনিয়ন পরিষদের সভাকক্ষ। রোগীদের ২০ টাকা দিয়ে নাম তালিকাভুক্ত করা হয়। কোন এমবিবিএস বা বিশেষজ্ঞ ডাক্তার আসেননি। রোগীদের চোখের নালী পরিস্কারের জন্য ইনজেকশনও পুশ করছেন। বিনিময়ে ১৫০/২০০ টাকা করে নিচ্ছেন। পাশে শেখ সাদী নামে আরেক যুবক বসে রোগীদের কাছে ঔষধ বিক্রয় করছে। আবার চোখের অপারেশন করার পরামর্শও দিচ্ছেন। খবর পেয়ে

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এএসএম মোসা ঘটনাস্থলে এসে ওই ডাক্তারকে হাতেনাতে আটক করেন। নিজেকে মেডিকেল এ্যাসিসটেন্ট বললেও কোন বৈধ সনদপত্র দেখাতে পারেননি শিবলু দেব। শিবলু মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার লক্ষীপুরের সবিনয় দেবের ছেলে। রোগী মাহমুদা বেগম (৫০) ও রফিক মিয়া (৭০) সহ অনেকেই জানান, ভিজিট ২০ টাকা ও ইনজেকশন ২’শ টাকা আর ওষুধ ১৫০/১৮০ টাকা দিয়ে ক্রয় করছি। উনি ডাক্তার কিনা আমরা জানি না।

সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. নোমান মিয়া বলেন, উনারা চিকিৎসা শিবির করবে আমি কিছুই জানি না। এমবিবিএস চিকিৎসক না হয়ে এমন চিকিৎসা দিতে পারেন না। উনি ভূয়া চিকিৎসক। কাজটিও করছেন সম্পূর্ণ বিধি বহির্ভূত।

শেখ মো. ইব্রাহীম : সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি