মঙ্গলবার রাত ১:০৭, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৭শে মে, ২০২৪ ইং

করোনা ভাইরাস ও মাদক প্রসঙ্গে মসজিদে সচেতনতা

৬৩৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম মসজিদে মসজিদে গিয়ে নোভেল করোনা ভাইরাস, মাদক, চোরাচালানসহ বিভিন্ন বিষয়ে মানুষদের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছেন।

শুক্রবার (১৩ই মার্চ) ঠাকুরগাঁও রোড বায়তুল আমান জামে মসজিদে জুম্মার নামাজ শেষে মুসল্লিদের মাঝে বিভিন্ন বিষয়ে জনসচেতনাতামূলক প্রচারণা করেন তিনি। এ সময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীরুল ইসলাম জনসচেতনতার লক্ষ্যে, নোভেল করোনা ভাইরাস সহ বাল্যবিবাহ, মাদক, জঙ্গীবাদ, চুরিসহ বিভিন্ন বিষয়ে সকলকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

ওসি তানভিরুল ইসলাম বলেন, করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে আমাদের পরিস্কার পরিচ্ছন্ন থাকা একান্ত প্রয়োজন। বাইরে থেকে ঘরে আসলে, হাত-মুখ ভালোভাবে সাবান ও হেন্ডওয়াশ দিয়ে ধুয়ে ফেলতে হবে। অযাচিত ভাবে মুখে,নাকে, চোখে হাত দেওয়া যাবে না। এবং আমাদের বেশি বেশি পানি পান করতে হবে। অর্থাৎ এই রোগ থেকে বাঁচতে হলে পরিস্কার পরিচ্ছন্নতা থাকার কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, এলাকায় অভিনব কায়দায় চুরি হচ্ছে। তাই আমাদের এ বিষয়ে আরও সচেতন হতে হবে। মাদককে না বলুন। মাদক ও বাল্যবিয়ে থেকে আমাদের সমাজের মানুষকে রক্ষা করতে সকলকে এগিয়ে আসর আহবান করেন তিনি। এবং এলাকায় যেকোনো ঘটনা ও সমস্যা হলে পুলিশকে ভয় না পেয়ে আমাকে ফোন করে জানাতে পারেন বা থানায় এসেও জানাতে পারেন। থানায় সকলের জন্য আমার দরজা খোলা আছে। আমার সাথে দেখা করতে বা কথা বলতে কোন অনুমতি নেওয়ার প্রয়োজন নেই আপনাদের।

ওসি বলেন, ইতিমধ্যে দেখা গেছে, কোন ব্যক্তি আমাকে ফোন করে বলে এই জায়গায় এক ব্যক্তি মাদকের ব্যবসা করছে বা মাদক সেবন করছে। যে ব্যক্তি আমাকে বিষয়টি ফোন করে জানালো সেই ব্যক্তিই আবার অপরাধিকে বলে এখান থেকে ভাগো পুলিশ আসছে। যিনি ফোন করে পুলিশকে খবর দেয় আবার তিনিই পরে প্রকাশ করে বেড়ায় যে আমিই পুলিশকে খবর দিয়েছিলাম।

এমনটি করা যাবে না। যারা আমাদেরকে অপরাধীদের তথ্য দিবে তাদের পরিচয় সবসময় আমরা গোপন রাখবো। আপনারা কেন কারও শত্রু হতে যাবেন। আপনাদের শত্রু হওয়ার দরকার নেই, অপরাধীদের শত্রু আমরা পুলিশরাই হবো। তাই যে আমাদের তথ্য দিবে তার পরিচয় আমরা গোপন রাখবো। এছাড়াও তিনি এসময় গুজব ছড়াতে ও গুজবে কান না দিতে সকলের প্রতি আহবান করেন।

এসময় আরও স্বাগত বক্তব্য দেন, ঠাকুরগাঁও রোড বায়তুল আমান জামে মসজিদের সভাপতি মাহমুদুল হাসান রাজু। বক্তব্য শেষে, বিশেষ করে করোনা ভাইরাসে আক্রান্তদের সুস্থতা দানে ও সকলকে এই ভাইরাস থেকে হেফাজত করার জন্য দোয়া করা হয়।

দোয়া পরিচালনা করেন, আলহাজ্ব মুফতী মাওলানা মোঃ আঃ আউয়াল, নাটোরী।
এসময় মসজিদে স্থানীয় মুসল্লি, মাদ্রাসার ছোট ছোট শিশুরাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

নুরে আলম শাহ : ঠাকুরগাঁও থেকে

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি