বৃহস্পতিবার দুপুর ২:৪৩, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে মার্চ, ২০২৪ ইং

দিল্লিতে মুসলিম গণহত্যার প্রতিবাদে মৌলভীবাজারে তালামীযের বিক্ষোভ মিছিল

৫৬৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ভারতের দিল্লিতে মুসলমানদের উপর উগ্র হিন্দুত্ববাদীদের হামলা হত্যা ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা তালামীয।

বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে মৌলভীবাজার টাউন ঈদগাহ সামনে থেকে মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বেরীরপার পয়েন্টে গিয়ে পথসভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ভারতে হিংস্র প্রধানমন্ত্রী মোদি তার কালো হাতে মুসলমানদের রক্তে রঙ্গিন করেছে।নির্বিচারে পাখির মতো গুলি করে হত্যা করেছে। এমনকি মসজিদ-মাদরাসাকে উগ্র হিন্দুত্ববাদীরা পুড়িয়ে মুসলমানদের কলিজায় আগুন দিয়েছে। ভারতকে মুসলিম নিধনের যে পাঁয়তারা করছে হিন্দুত্ববাদীরা তা তাদের পতন ডেকে আনবে। তারা জানে না যে মুসলমানরা কম হওয়া সত্ত্বেও বদর থেকে শুরু করে সকল যুদ্ধে বীরত্বের ইতিহাস।
বক্তারা আরো বলেন, বাংলাদেশে আনন্দ উদযাপনের মাধ্যমে মুজিব জন্মশতবার্ষিকী অনুষ্ঠিত হোক। সেখানে খুনি মোদিকে যদি পা রাখতে দেয়া হয়,তাহলে শাহজালাল ও ফুলতলী (রহঃ) এর অনুসারীরা প্রয়োজনে শাহাদাতের মাধ্যমে রুখে দিবে।

তারা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি মানবতার জন্য অনেক করেছেন। ৯৫ ভাগ মুসলমানদের এই দেশে মুদিকে আমন্ত্রণ করে আপামর জনতাকে রাজপথে আনার সুযোগ করে দিবেন না।

আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এমএ জলিলের সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব হাফিজ জিল্লুর রহমানের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আল ইসলাহ’র সভাপতি মুফতি মাওলানা শামসুল ইসলাম,সহ সভাপতি মাওলানা মকবুল হোসাইন খান, সাধারণ সম্পাদক এমএ আলিম, টাউন কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, জেলা আল ইসলাহ সহ সাধারণ সম্পাদক হাফিয মাওলানা এনামুল হক,সৈয়দ ইউনুছ আলী, সমাজকল্যাণ সম্পাদক শফিকুল আলম, জেলা সদস্য হাফিয শিহাব উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দরগাহ জামে মসজিদের ইমাম মীর্জা শামীম আহমদ,শহর আল ইসলাহ’র সাধারণ সম্পাদক আব্দুল গফফার, জেলা তালামীয সাবেক সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন কামরান, জেলা আহ্বায়ক সদস্য কাওছার আহমদ,শহর তালামীয সভাপতি মোঃ মামুনুর রশীদ,সদর উপজেলা সভাপতি মুজিবুর রহমান আজহার,মাদরাসা সভাপতি সৈয়দ শাহেদুল ইসলাম,কলেজ সভাপতি দেলওয়ার হোসেন সিবার,জেলা সদস্য শাহ সামাউন কবীর,মোস্তাকুর রহমান সাদিক, কুলাউড়া উপজেলা সাধারণ সম্পাদক এম আফজাল হোসেন সাজু, রাজনগর উপজেলা সাধারণ সম্পাদক আলী হোসাইন মিতুল, কমলগঞ্জ উপজেলা তালামীয সাধারণ সম্পাদক আব্দুর রকিব প্রমুখ।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি