মঙ্গলবার বিকাল ৪:২৮, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

করোনাভাইরাসে সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রেখে চলা

৫১৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের নির্দেশনায় উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার (২৭ মার্চ) সকালে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে শহরের প্রধান প্রধান ঔষধ মার্কেটের বিপণি গুলোর সামনে করোনা ভাইরাসে সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব নিশ্চিত করণের লক্ষ্যে ৪ ফিট দূরত্ব বজায় রেখে বৃত্ত চিহ্ন দিয়ে ক্রেতা ও বিক্রেতার মাঝে সতর্ক করা হয়।পৌরসভা সহ প্রতিটি ইউনিয়ন চেয়ারম্যানকে নির্দেশনা প্রদান করা হয়েছে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে জনসাধারণ চলাচল নিশ্চিতকরণে এ কার্যক্রম নিশ্চিত করতে হবে।

এদিকে শহরের বিভিন্ন জায়গায় গিয়ে দেখা যায়,বিভিন্ন জনসমাগম এলাকাগুলো আজ নির্জন হয়ে গেছে। অধিকাংশ রাস্তাই যেন প্রায় লোকশূন্য। ওষুধের দোকান গুলো ও খাবারের দোকান গুলো ছাড়া অন্য কোনো প্রতিষ্ঠান খোলা নেই।

এসব দোকানের সামনে লোকসমাগম যেন না হয় সেদিকে লক্ষ্য রেখে সদর হাসপাতালের সামনে উপজেলা প্রশাসনের একটি টিম দোকানগুলোর সামনে গোল চিহ্ন দিয়ে দূরত্ব চিহ্নিত করণ করা হয়।

এসময় উপজেলা নির্বাহি অফিসার তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে আমাদের সর্তকতা অবলম্বন করা উচিত। পাশাপাশি ওষুধ ব্যবসায়ীরাও মনে করেন, এ চিহ্ন দেওয়ায় আমরা সুরক্ষিত থাকবো সেই সাথে দূরত্ব বজায় রেখে ঔষধ কিনতে আসা ক্রেতারা সুরক্ষিত থাকবে বলে মনে করেন তারা।


উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি টিম খোঁচা বাড়ী সহ বিভিন্ন বাজারে দূরত্ব বজায় রেখে চলার জন্য দোকানের সামনে গোল চিহ্ন দ্বারা দূরত্ব চিহ্নিত করণ করছে। সেই সাথে সকলকে প্রয়োজন ছাড়া বের না হওয়ার আহবান জানান। এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

নুরে আলম শাহ:: ঠাকুরগাঁও

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি