রবিবার রাত ১১:৫০, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে এপ্রিল, ২০২৪ ইং

করোনা আতঙ্কে জয়পুরহাটে ইতালি ফেরৎ এক যুবককে কোয়ারেন্টাইনে

৪৬৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জয়পুরহাটের আক্কেলপুরে করোনা আতঙ্কে ইতালি ফেরৎ প্রবাসী আনোয়ার হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিগত ১০ বছর ধরে সে ইতালিতে অবস্থান করছিল। তিনি উপজেলার গোপীনাথপুর ইউপির আবাদপুর গ্রামের আমজাদ হোসেনের পুত্র।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ইতালি প্রবাসী আনোয়ার হোসেন গত বুধবার সকাল সাড়ে ৮ টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে কোন পরীক্ষা নীরিক্ষা ছাড়াই একটি মাইক্রোবাস যোগে জেলার আক্কেলপুর পৌর শহরের মাষ্টারপাড়া এলাকায় ভাড়া বাসায় পৌছুলে স্থানীয়দের বাধার মুখে পরিবার নিয়ে গ্রামের বাড়ি আবাদপুরে অবস্থান নেন। খবর পেয়ে বুধবার (১১ মার্চ) রাতেই জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিয়া, আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাধেশ্যাম আগরওয়ালা, উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামসহ একটি মেডিকেল টিম সেখানে উপস্থিত হয়ে পর্যবেক্ষণ শেষে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে ওই যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখার ঘোষণা দেন। সেখানে তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে একজন স্বাস্থ্যকর্মী রাখা হয়েছে।

ইতালি প্রবাসী আনোয়ার হোসেন বলেন, আমি বুধবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাই। সেখান থেকে একটি মাইক্রোবাস যোগে বিকেলে গ্রামের বাড়িতে এসেছি। রাত ৯টার দিকে সিভিল সার্জনসহ একটি মেডিকেল টিম গ্রামের বাড়ি এসে আমাকে ১৪ দিন একাই থাকতে বলেছেন।

আনোয়ার হোসেনের স্ত্রী শারমিন আক্তার বলেন, আমরা আক্কেলপুর পৌর শহরের মাস্টার পাড়া মহল্লায় ভাড়া বাসায় থাকি। বুধবার বিকেলে আমার স্বামী ভাড়া বাসায় ওঠার কথা ছিল। কিন্তু বাসার অন্যলোকদের বাধার মুখে গ্রামের বাড়িতে চলে এসেছি।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. রাধেশ্যাম আগরওয়ালা বলেন, তার শরীরে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা দেয়নি। যেহেতু তিনি আক্রান্ত দেশ ইতালি থেকে ফিরেছেন সেহেতু তাকে জেলা সিভিল সার্জন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ওই এলাকার ইউপি চেয়ারম্যান আবু সাঈদ জেয়ারদারের তত্ত¡াবধানে পরিবারের থেকে আলাদা করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সিভিল সার্জন ডা. সেলিম মিয়া বলেন, যদি কেউ বিদেশ থেকে দেশে আসেন তাহলে তাকে সিভিল সার্জন অফিসে রিপোর্ট করার সরকারি নির্দেশনা রয়েছে। কিন্তু আক্কেলপুরের আনোয়ার হোসেন নামের যুবক বুধবার বিকেলে ইতালি থেকে গ্রামের বাড়ি আসলেও কোন রিপোর্ট করেননি। বর্তমানে তাকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। এ বিষয়ে জেলা সিভিল সার্জন কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে যার নম্বর- মোবাইল নং ০১৭১৭-২২৬৩৪১, টেলিফোন- ৬২২০৭। প্রয়োজনে কন্ট্রোল রুমে যোগাযোগ করা জন্য অনুরোধ করা হলো।

শফিউল বারী রাসেল, জয়পুরহাট থেকে।

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি