বৃহস্পতিবার সন্ধ্যা ৭:৫৯, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

মৌলভীবাজারে যুবদলের কর্মীসভা অনুষ্ঠিত

৫০৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মৌলভীবাজার সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল ও সুদৃঢ় করতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজার জেলা যুবদলের উদ্যোগে গতকাল শহরের একটি কমিউনিটি সেন্টারে কর্মিসভা অনুষ্ঠিত হয়।

জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জ্বলের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মুহিতের সঞ্চালনায় কর্মীসভায় প্রধান অতিথি ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শহীদ উল্লাহ তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি (সিলেট বিভাগ) মো. আনসার উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুর রহমান দিপু সরকার, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দুলাল, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক (সিলেট বিভাগ) মিয়া মো. ইলিয়াছ।

কর্মীসভায় জেলার ৭টি উপজেলা, পৌর ও জেলা কমিটির সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। কর্মীসভা দুপুর থেকে শুরু হয়ে মধ্য বিরত দিয়ে চলে বিকেল পর্যন্ত। কেন্দ্রীয় নেতৃবৃন্দকে জেলা ও উপজেলার তৃণমূলের নেতাকর্মীরা মাঠ পর্যায়ে তাদের সাংগঠনিক কার্যক্রম তুলে ধরে নানা পরামর্শমূলক বক্তব্য দেন।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, সাবেক তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যপ্রণোদিত রাজনৈতিক মিথ্যা মামলা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তাঁর শারীরিক অবস্থা চরম অবনতি হলেও তাঁকে সুচিকিৎসার জন্য মুক্তি দিচ্ছে না এই অবৈধ সরকার।

একইভাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে দেশে ফিরতে দিচ্ছে না। বিনা ভোটের সরকার জোর করে ক্ষমতা কুক্ষিগত করছে। দেশে গণতন্ত্র,ন্যায় বিচার,আইনের শাসন আজ ভূলুণ্ঠিত। দমন নিপীড়নের মাধ্যমে বিরোধী দল ও মতকে থামিয়ে দেয়া হচ্ছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করে সুকৌশলে দেশের অর্থনীতির সব খাতগুলো ধ্বংস করা হচ্ছে। বক্তারা বলেন দেশকে বাঁচাতে, দেশের গণতন্ত্র বাচাঁতে ও দেশের মানুষকে বাঁচাতে গণতন্ত্র, দেশ ও জনতার অতন্দ্রপ্রহরী যুবদলকে আরো সুসংগঠিত হতে হবে।

যুবদলের প্রতিটি কর্মীকে রাজপথের আন্দোলন ও সংগ্রামকে আরো গতিশীল ও বেগবান করতে প্রকৃত দেশপ্রেমীক ও জিয়ার সৈনিকের ভূমিকা রাখতে হবে। হামলা মামলার ভয়ে রাজপথ থেকে সটকে পড়া যাবে না। সক্রিয় আন্দোলনের মাধ্যমে জাতির উপর জোর করে চেপে বসা এই জালিম সরকারকে উৎখাত করতে হবে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন রাজপথে দুর্বার আন্দোলনের জন্য দলের তৃণমূলও শক্তিশালী হওয়া প্রয়োজন। সে জন্য তারেক জিয়ার নির্দেশে দলের তৃণমূলের সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল ও নেতাকর্মীদের সুসংগঠিত করতে আজকের এই কর্মীসভা। খুব শিগগিরই দলের জেলা ও উপজেলাসহ তৃণমূলের কমিটি হবে। আর সেখানে দলের নিবেদিত যোগ্য কর্মীরাই ঠাঁই পাবেন। কর্মীসভায় বেগম খালেদা জিয়াসহ মিথ্যা মামলায় কারান্তরীণ রাজবন্দি সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

শাওন আহমেদ : মৌলভীবাজার থেকে

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি