মঙ্গলবার সকাল ১০:৪৪, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে মে, ২০২৪ ইং

বরাবাজারে দ্বিতীয় বর্ষ বইমেলা অনুষ্ঠিত

৬৪৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ভারতের পশ্চিমবঙ্গের পুরুলিয়া জেলার বরাবাজারে দ্বিতীয় বর্ষ বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। এ মেলা ৭-১০তারিখ পর্যন্ত চলবে।  বরাভূম হাইস্কুল প্রাঙ্গনে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

বইমেলা উপলক্ষে সকালে একটি পদযাত্রা  বের হয়। যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌভিক ভট্টাচার্য ও আই সি সৌগত ঘুষের নেতৃত্বে এ পদযাত্রা বের হয়। পদযাত্রাটি বড় বাজারের বিভিন্ন দিক প্রদক্ষিণ শেষে বরাভূম হাই স্কুলে এসে শেষ হয়।

পদযাত্রা শেষে বইমেলা উদ্বোধন করেন বিশিষ্ট সাহিত্যিক রাজা ভট্টাচার্য, বরাবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি রামজীবন মাহাতো, বাংলাদেশের সাংবাদিক ও সুবানি পত্রিকার সম্পাদক আইয়ুব রানা। এ সময় উপস্থিত ছিলেন বরাকন্ঠ পত্রিকার সম্পাদক সন্তুষ চন্দ্র, বিশিষ্ট সাহিত্যিক ডক্টর কল্যাণ রায়, বিশিষ্ট সাহিত্যিক দেবাংশু ঘুষ, বিশিষ্ট আলোকচিত্রী তাপস সূত্রধর, বাংলাদেশের সাংবাদিক দৈনিক ডেল্টা টাইমস্ পত্রিকার গাজীপুর প্রতিনিধি মোঃ সেলিম হোসেন, দৈনিক সকাল পত্রিকার সম্পাদক ঝাড়খণ্ডের সিদ্ধার্থ বন্দোপাধ্যায়, বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক বর্ধমান তাপস কুমার বন্দোপাধ্যায়, বিশিষ্ট সাহিত্যিক বাংলাদেশ কমল হালদার, কবি ও সাহিত্যিক ঝারগ্রাম মিহির কুমার দণ্ড পাট। এ মেলাকে ঘিরে শতেক খানেক স্টল রয়েছে।

এছাড়া এ বইমেলাকে ঘিরে বিভিন্ন প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান চার দিন ধরে চলবে। আসামের বিহু নিত্য দল, ভারতের ধামাইল, রয়েছে রবীন্দ্রনাথের নৃত্যনাট্য চণ্ডালিকা, পরিচিত হবে এই মঞ্চে গঙ্গানারায়ণ মঞ্চে।

পুরো বইমেলাটি মহেশ্বেতা দেবীর নামে উৎসর্গ করা হয়েছে। এ মেলায় প্রচুর সংখ্যক দর্শকের সমাগম হয়েছে। বক্তারা বলেন, প্রতি বছর  এ বই মেলার আয়োজন করা হলে ছাত্রছাত্রীরা বইয়ের দিকে মনোযোগী হবে।বক্তৃরা আরো বলেন মোবাইল আপসের পাশাপাশি বেশি বেশি বই পড়তে হবে।

ফজলে রাব্বি

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি