বৃহস্পতিবার বিকাল ৪:০৭, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ব্রাহ্মণবাড়িয়ার গোকর্ণ ঘাটে ইয়াবায় জড়িয়ে পড়ছে শিশুরা

৮৪৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকাধীন গোকর্ণ ঘাট গ্রামে ইয়াবায় জড়িয়ে পড়ছে কোমলমতি শিশুরা। পুলিশের নজরধারীর অভাবে দ্রুতই বেড়ে চলছে ইয়াবা ব্যবসায়ীদের দৌড়াত্ব। এতে ধ্বংস হচ্ছে কোমলমতি শিশুরা । গোকর্ণ ঘাট মধ্য পশ্চিম পাড়ার মাদকাসক্ত নুরুল ইসলাম এর ৯ বছরের শিশু সন্তান – বাবলা ও জড়িয়ে পড়েছে ইয়াবা সেবনে ।

তার কাছ থেকে জানা যায় সে নিয়মিত গোকর্ণ ঘাট নববীয়া মাদানিয়া ইসলামিয়া মাদ্রাসা মসজিদের
পশ্চিম পাশে কাজল ও একই গ্রামের বাবু’র কাছ থেকে ইয়াবা ক্রয় করে সেবন করে থাকে। বাবু গত ৪ দিন আগে চুরি করতে গিয়ে ধরা পড়ে এখন জেলে রয়েছে । অন্যদিকে কাজলের ইয়াবা ব্যবসা চলছে লাগামহীন ভাবে । সে গোকর্ণঘাট মাদ্রাসার সামনে প্রকাশ্যে ইয়াবা ব্যবসা চালিয়ে গেলে ও প্রশাসনের ভূমিকা রহস্যময়।

বিভিন্ন সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর থানাকে ম্যানেজ করেই রমরমা ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে কাজল । তার সাথে ইয়াবা ব্যবসায় কাজলের স্ত্রী ও জড়িত রয়েছে বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। স্থানীয় কয়েকজন প্রবাসশালীর প্রত্যক্ষ মদদেই বেপোয়ারা হয়ে উঠেছে কাজল । কাজলের হাত ধরে প্রায় ১৫/২০ জন কিশোর ভ্রাম্যমাণ ইয়াবা ব্যবসায়ী রয়েছে বলে জানা যায় । বাবলার মত আরো শত শত কিশোর ইয়াবা সেবনে জড়িয়ে পড়ার সাথে সাথে জড়িয়ে পড়ছে চুরি সহ নানান অসামাজিক কর্মকান্ডে ।

শিশু বাবলার বাবা নুরুল ইসলাম অতিরিক্ত মাদক সেবনের ফলে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে । যার কারণে সংসার ছেড়ে চলে গেছে বাবলার মা । এই ভাবে গোকর্ণঘাটে ইয়াবার আগ্রাসননে অসংখ্য পরিবারে অশান্তির আগুন জ্বলছে । সমাজ সচেতন মহল মনে করেন এই অবস্থা চলছে থাকলে সামাজিক অবক্ষয়ের পাশাপাশি পুরো সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়বে যা আগামী প্রজন্মের জন্য বড়ই অশনি সংকেত ।

এমতাবস্থায় কাজল সহ এলাকার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের দ্রুত গ্রেপ্তারে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মহোদয়ের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী ।

রিপোর্ট- মাহফুজুর রহমান পুষ্প

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি