রবিবার সকাল ১০:০৬, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৪ই জুলাই, ২০২৪ ইং

একুশের যৌথ কাব্যগ্রন্থ ‘কাব্য তরী’র মোড়ক উম্মোচন ও কবি সম্মাননা

৪৬৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ উপলক্ষে কবি ও কবিতা বিষয়ক সংগঠন কবির কলম প্রকাশ করেছে তাদের যৌথ কাব্যগ্রন্থ “কাব্য তরী”। এ উপলক্ষে এক মোড়ক উম্মোচন ও কবি সম্মাননা গতকাল অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়ার অনলাইন টেলিভিশন পথিক টিভি-র কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার বহু গ্রন্থের প্রণেতা, খ্যাতিমান কবি ও কথা সাহিত্যিক কবি আমির হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল আমিন শাহীন, পথিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কবি লিটন হোসাইন জিহাদ, পথিক টিভির চেয়ারম্যান রাবেয়া জাহান তিন্নি, কবি ও কথা সাহিত্যিক সৌমিক সাত্তার, পিস ভিশন ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি অ্যাডভোকেট শেখ মোহাম্মদ জাহাঙ্গীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবির কলমের সভাপতি ও কাব্য তরী গ্রন্থের সম্পাদক কবি সুমন সাহা। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি কবি মনিরুল ইসলাম শ্রাবণ, স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কবি হুমায়ুন কবির। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহ-সভাপতি কবি এমএম ইকরাম ও সহ-সভাপতি কবি সিরাজাম মুনিরা সেতু।

অনুষ্ঠানে “কাব্য তরী”র লেখকবৃন্দ তাদের নিজ নিজ কবি পাঠ ও অনুভূতি ব্যক্ত করেন। অনুষ্ঠানে কাব্যতরীর সকল লেখক ও অতিথিগণকে কবি সম্মাননা স্মারক প্রদান ও মিষ্টমুখ করানো হয়। খ্যাতিমান লেখক, কবি-সাহিত্যিক ও কবির কলমের সদস্যদের সরব উপস্থিতিতে মুখরিত হয় পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসের দিনটি। উল্লেখ্য “কাব্য তরী” কবির কলমের দ্বিতীয় কাব্যগ্রন্থ। তাদের প্রথম কাব্যগ্রন্থ “মেঘের ভেলা” সম্প্রতি প্রকাশিত হয়েছে। বই দুটি থেকে শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্তরে অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন আয়োজিত অমর একুশের বই মেলায় কবির কলম স্টলে পাওয়া যাবে।

সানিউর রহমান 

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি