রবিবার রাত ৮:৫৬, ১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ. ৩রা ডিসেম্বর, ২০২৩ ইং

মুসলিম দেশগুলিকে অবশ্যই প্রযুক্তি বিকাশ করতে হবে: মাহাথির মোহাম্মদ

৪৮১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মুসলিম দেশগুলিকে উন্নত দেশগুলির পাশাপাশি প্রযুক্তিগত অগ্রগতিতে এগিয়ে থাকার জন্য তাদের নিজস্ব প্রযুক্তি তৈরি ও বিকাশের কাজ শুরু করতে হবে।

প্রধানমন্ত্রী তুন ডাঃ মাহাথির মোহামাদ উল্লেখ করেছেন যে, এই মুহূর্তে মুসলিম বিশ্ব অনেক পিছিয়ে রয়েছে এবং অমুসলিমদের সৃষ্টি ও প্রযুক্তির উপর নির্ভরশীল এবং এটি ধরার জন্য দ্বিগুণ কঠোর পরিশ্রম করা দরকার।

“আমরা যদি নিজস্ব প্রযুক্তি তৈরি ও বিকাশ না শুরু করি তবে আমরা চিরকালের জন্য উন্নত দেশগুলির সাথে শিকলে বন্দী হয়ে যাব।

আজ কুয়ালালামপুর শীর্ষ সম্মেলনে রাউন্ড টেবিল অধিবেশন ও আলোচনার সময় তিনি বলেন, “আমাদের এ নিয়ে কাজ শুরু করার বিকল্প নেই।

ইরানের রাষ্ট্রপতি ডঃ হাসান রুহানি এবং তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়েপ এরদোগানও এই অধিবেশনে অংশ নিয়েছিলেন।

“অগ্রাধিকার এবং চ্যালেঞ্জগুলির অগ্রাধিকার” শীর্ষক অধিবেশনে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছিলেন যে কেএল সামিট এই বিষয়টিকে মোকাবিলার ক্ষেত্রে দৃঢ়তার সাথে কৌশল ও পন্থা অবলম্বন করতে সক্ষম হবেন।

ডাঃ মাহাথির আরও বলেন, মুসলিম দেশগুলির যত দ্রুত সম্ভব উন্নতি ও অগ্রগতির বিকল্প নেই, যদি তারা উম্মাহকে যে সমস্ত দুর্ভোগের শিকার হয়েছিল, তাদের প্রতিকার করতে পারে।

“আমরা মুসলিম বিশ্বের পরিস্থিতি নিয়ে দীর্ঘ আলোচনা করেছি।

“যদিও আমরা আমাদের যন্ত্রণা ও যন্ত্রণার কারণগুলি পুরোপুরি ছড়িয়ে দিতে সক্ষম হতে পারি না, তবে আমরা বেশিরভাগই একমত যে আমরা অমুসলিমদের অগ্রগতি ও বিকাশকে অক্ষম রাখতে আমাদের স্বক্ষমতা বাড়াতে বদ্ধপরিকর।

উন্নয়নের কৌশলগুলি আঁকতে, তিনি প্রযুক্তিগত অগ্রগতির ফলে সৃষ্ট বিঘ্ন মোকাবেলা করার প্রয়োজনীয়তা এবং নতুন প্রযুক্তি উদ্ভূত হওয়ার সময় অপ্রাসঙ্গিক না হওয়ার জন্য তাদের ক্রমাগত উন্নীত করা হয়েছে কিনা তা নিশ্চিত করার প্রয়োজনীয়তাও নির্দেশ করেছিলেন।

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

লঞ্চে যৌন হয়রানি