বৃহস্পতিবার সকাল ৮:১১, ২০শে আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ. ৫ই অক্টোবর, ২০২৩ ইং

ভালো নেই ব্রাহ্মণবাড়িয়ার অটোরিকশাওয়ালারা

৪৯৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

রোববার বিকেলে (২১অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়ায় কালিবাড়ি মোড় থেকে হেঁটে আসছি। জামেয়া ইউনুছিয়ার সামনে আসতেই চোখে পড়লো- ভাড়া নিয়ে কথিত এক ভদ্রলোকের সাথে রিকশাওয়ালার কথাকাটাকাটি। ভদ্রলোক ভাড়া কম দিতে চান। রিকশাওয়ালার দাবি ভাড়া আরো বেশি। অনেক কাকুতিমিনতি করে ন্যায্য ভাড়া আদায় করতে ব্যর্থ হোন নিরীহ রিকশাওয়ালা। ভদ্রলোক নিজেকে জয়ী মনে করে পা’বাড়ান সামনের দিকে।

আরেকটু সামনে ব্রিজের কাছে এসে দেখি মানুষের জটলা। ভিড় ঠেলে সামনে এগিয়ে গেলাম। গিয়ে দেখি- একজন অটোচালক বিষণ্ন মনে বসে আছে। বুঝলাম, গেঞ্জাম হয়েছে। হয়তো কিছু মারপিটও জোটেছে তার ভাগ্যে! এরমধ্যেই একজন বলে উঠলো- বাঁচলে অটো নিয়া তাড়াতাড়ি ভাগ…

কয়েকজন অটোরিকশাওয়ালার সাথে কথা বলে জানা যায়, কিছু মানুষ নামের অমানুষ তাদেরকে মানুষই মনে করে না। একটু উল্টাপাল্টা হলেই শোনতে হয় অকথ্যভাষায় গালাগাল।  আবার কিছু মানুষ আছেন এমন, তারা ভাড়া ফুরিয়ে উঠেন না। গন্তব্যে পৌঁছে ভাড়া দেন কম। কিছু বললে বা প্রতিবাদ করলে উল্টো তাদের চড়-থাপ্পড় হজম করতে হয়।

সারাদিন মানুষের সেবা করে দিনশেষে তাদের শোনতে হয় অকথ্যভাষায় গালাগাল অথবা সইতে হয় অবর্ণনীয় নির্যাতন। সবমিলিয়ে ভালো নেই ব্রাহ্মণবাড়িয়ার অটোরিকশাওয়ালারা।

জুনায়েদ আহমেদ : সংবাদকর্মী 

 

 

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

লঞ্চে যৌন হয়রানি