রবিবার বিকাল ৪:৫২, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে মে, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে শেখ রাসেলের ৫৫ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

৫৬৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন আজ শুক্রবার সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে শিশুদের মাধ্যমে বেলুন উড়িয়ে শেখ রাসেলের জন্মদিনের শুভেচ্ছা জানান হয়।
শুক্রবার সকাল ১০ টায় জেলা পরিষদ অডিটোরিয়াম বিডি হলে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
দিবসটি উপলক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলমের সভাপতিত্বে জেলা শিশু একাডেমীর সহযোগিতায় জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কেটে জন্মবার্ষিকী পালন করেন।

জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিম উপস্থিত শিশুদেরকে জন্মদিনের কেক খাওয়ান। এবং অতিথিবৃন্দ সহ সকলকে কেক খাওয়ানো হয়।

পরে সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক ডঃ: কে এম কামরুজ্জামান সেলিম,মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, জেলা পুলিশ সুপারের প্রতিনিধি, মো:তৌহি-উদ-দৌলা রুপম,প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী,জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ,জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি, দ্রোপদী দেবী আগারওয়ালা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোহা: জবেদ আলী প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।

শিশু শেখ রাসেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল।

বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনা করে এবং বঙ্গবন্ধু পরিবার সহ সকল শহীদদের জন্য দোয়া কামনা করা হয়।
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এর আগে জেলা শিশু একাডেমীতে শিশুদের সাংস্কৃতিক, আবৃত্তি চিত্রাঙ্গন প্রতিযোগিতা সহ বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী প্রতিযোগি শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম,সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, আব্দুল কাইয়ুম খান, মাহমুদুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আয়েশা সিদ্দিকা তুলি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক – শিক্ষিকা বৃন্দ, শিক্ষার্থীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নুরে আলম শাহ ::ঠাকুরগাঁও প্রতিনিধি:

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি