বৃহস্পতিবার বিকাল ৩:৪১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৩ই জুন, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে পরিদর্শকদের সাথে মতবিনিময় সভা

৪৫০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দর পরিবেশে গ্রহণের লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত পরিদর্শকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত )প্রধান শিক্ষক পীযূষ কান্ত রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিম।
এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষক) মো: আমানুল্লাহসহ শিক্ষকবৃন্দ।

এছাড়া পরীক্ষা দায়িত্বপ্রাপ্ত পরিদর্শকগণ উপস্থিত ছিলেন। পরীক্ষা সুষ্ঠ ও সুন্দর পরিবেশে গ্রহণের লক্ষ্যে জেলা প্রশাসক তার বক্তব্যে বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন। এবং নিম্নে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

উল্লেখ্য যে, জে. এস. সি. পরীক্ষা আগামী ০২ নভেম্বর ২০১৯ ইং থেকে শুরু হয়ে ১১ নভেম্বর ২০১৯ ইং পর্যন্ত এবং জে. ডি. সি. পরীক্ষা আগামী ০২ নভেম্বর ২০১৯ ইং থেকে শুরু হয়ে ১৩ নভেম্বর ২০১৯ ইং পর্যন্ত চলবে।

আসন্ন জে. এস. সি. ও জে. ডি. সি. পরীক্ষা-২০১৯ সুষ্ঠু , নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভার কার্যপত্র।

১. পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীদেরকে অবশ্যই পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। অনিবার্য কারণে কোন পরীক্ষার্থীকে এর পরে প্রবেশ করতে দিলে তার নাম, রোল নম্বর, প্রবেশেরর সময়, বিলম্ব হওয়ার কারণ ইত্যাদি একটি রেজিস্ট্রারে লিপিবদ্ধ করে ঐদিনই সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে প্রতিবেদন দিতে হবে। একই পরীক্ষার্থী একাধিকবার বিলম্ব করলে তদন্ত করতে হবে।

২. কেন্দ্র সচিব ব্যতীত পরীক্ষা কেন্দ্রে অন্য কেউ মোবাইল ফোন বা অননুমোদিত ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করতে পারবেন না। কেন্দ্র সচিব ছবি তোলা ও ইন্টারনেট ব্যবহারের সুবিধাবিহীন একটি সাধারণ (ফিচার) ফোন ব্যবহার করতে পারবেন। অননুমোদিত ফোন বা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারকারীগণের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

৩. পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে শিক্ষক, ছাত্র ও কর্মচারীদের মোবাইল, মোবাইল ফোনের সুবিধাসহ ঘড়ি, কলম এবং পরীক্ষা কেন্দ্রে ব্যবহারের অনুমতিবিহীন যে কোন ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার নিষিদ্ধ থাকবে, নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে হবে।
এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় অনুসরণ করে পরীক্ষায় দায়িত্ব পালন করার নির্দেশ প্রদান করেন।

নুরে আলম শাহ:: ঠাকুরগাঁও প্রতিনিধি:

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি