রবিবার রাত ৯:৩২, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে মে, ২০২৪ ইং

কাজ বন্ধ রেখে তাবলীগে এসেও বলছেন, লাভবান হয়েছেন

৬০৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি
শনিবার (১২অক্টোবর) যোহরের নামাজ পড়তে ব্রাহ্মণবাড়িয়া শহরের কলেজপাড়া জামে মসজিদে যান এ প্রতিবেদক। গিয়ে দেখেন, মসজিদে তাবলীগ এসেছে। তারা গোল হয়ে বসে তালিম করছেন। বিভিন্ন মাসআলা-মাসেয়েল সম্পর্কে আলোচনা করছেন তাবলীগের আমীর। তালিম শেষে সবাই এক সাথে খেতে বসেছেন। কোনো হৈচৈ নেই। কয়েকজন খেদমত করছেন। তারা পরে খাবেন।
খাওয়া শেষে তাবলীগে আসা এক যুবকের  সাথে কথা হয় প্রতিবেদকের। তার নাম রাকিব। বাড়ি বিবাড়িয়ার পীর বাড়ি গ্রামে। কাজ করেন একটা ফ্যাক্টোরিতে। জানালেন, তিন দিন কাজ বন্ধ রেখে তাবলীগে এসেছেন। তিন দিন কাজ বন্ধ রেখে তাবলীগে এসেছেন-এতে আপনার ক্ষতি হচ্ছে না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ক্ষতি না, বরং লাভবান হয়েছি।
অনেক কিছু জানতাম না। যা জানা অপরিহার্য ছিল। এখানে এসে জানতে পেরেছি। তাছাড়া আমরা কত সময় কতভাবেই তো নষ্ট করি। তিন দিন নাহয়  আল্লাহর সন্তুষ্টির পিছনে ব্যয় করলাম। এটাতো আর লস না। বরং লাভ।
আচ্ছা আপনার মত অনেক যুবক আছে, যারা ভুল পথে আছে। নেশা করে। বিভিন্ন খারাপ কাজে লিপ্ত। তাদের তাবলীগে আসা দরকার কি না? অবশ্যই দরকার। আমি এমন অনেক যুবককে দেখেছি- যারা অনেক খারাপ ছিল। কিন্তু তাবলীগে আসার পর তারা পাল্টে গেছে। এক্কেবারে নামাজি হয়ে গেছে।
আপনি তো তাবলীগে আসলেন। এখান থেকে যাকিছু শিখলেন তা কি আপনি প্রচার করবেন, না কি আপনার মধ্যেই সীমাবদ্ধ থাকবে? হ্যা, আমি বাড়িতে গিয়ে আমার আত্নীয়-স্বজন বন্ধু-বান্ধবদেরকে দাওয়াত দিবো। এবং আমি যা শিখেছি তা প্রচার করবো।
সবশেষে জানতে চেয়েছিলাম, তাবলীগে এসে আপনি কী কী শিখলেন, একটু বিস্তারিত বলেন। তিনি বলেন, মসজিদের ঢুকার সুন্নত জানতাম না। জানতাম না ঢিলা-কুলুব ব্যবহারের নিয়ম-পদ্ধতি। আর আগে তো ঢিলাকুলুব ব্যবহারও করতাম না। এখানে এসে এগুলো শিখেছি। এখন নিয়মিত ঢিলা-কুলুব ব্যবহার করছি। এছাড়াও আরো বিভিন্ন দোআ, মাসআলা শিখেছি।
প্রতিবেদক ছবি তুলতে গেলে তিনি অপারগতা প্রকাশ করেন। এজন্য  ছবি তোলা হয়নি।
জুনায়েদ আহমেদ:: শিক্ষার্থী

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি