সোমবার রাত ২:৩৬, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে জুন, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে অভয়াশ্রমে মাছ শিকার করায় ৮জনের কারাদণ্ড, ২ জনকে আর্থিক জরিমানা

৪৪০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে বুড়ির বাধ নামক মৎস অভয়াশ্রমে কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করায় ৮ জনকে ৭ দিনের বিনাশ্রম করাদন্ড ও ২ জনকে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (২১সেপ্টেম্বর) ঠাকুরগাঁও উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এ রায় প্রদান করেন।

৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রাপ্তরা হলেন ছিট চিলারং ইউনিয়নের রতন শাহ (২৭), পৌর এলাকার মুন্সিপাড়ার সামসুল হক (৪৭) ও তরিকুল ইসলাম (২৭) এবং একই এলাকার সোহাগ (৩২), আকচা দেবিগঞ্জ এলাকার বাবুল হোসেন (১৮), পৌর এলাকার নিশ্চিন্তপুরের মোবারক অঅলী (৮০),আকচা ইউনিয়নের সুবল রায় (৩৫),পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার মির্জাপুরের শফিকুল ইসলাম (৫৫)।

এছাড়াও মাছ শিকারে সহায়তা করায় আর্থিক জরিমানা প্রাপ্তরা হলেন আকচা লালবাজার এলাকার তরিকুল ইসলাম (২১), পেীর এলাকার ওমর আলী (৬৭)।

জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার বুড়ির বাধ নামক মৎস অভয়াশ্রমে অবৈধভাবে কারেন্ট জাল ব্যবহার করে মাছ শিকার করার সময় ওই ১০ জন ব্যাক্তিকে আটক করে ভ্রাম্যমান আদালত। পরে তাদের বাংলাদেশ দন্ডবিধির ১৮৬০ সালের ১৮৮ ধারায় ৮ জনকে ৭ দিনের বিনাশ্যম করাদন্ড ও সহায়তা করায় ২ জনকে ১ হাজার টাকা করে আর্থিক জরিমানা করা হয়।

নুরে আলম শাহ::ঠাকুরগাঁও প্রতিনিধি:

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি